The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আর্জেন্টিনার থেকে বাংলাদেশে মেসির ভক্ত বেশি!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি তার দেশেই সবচেয়ে বেশি জনপ্রিয় হওয়ার কথা। অথবা তার ক্লাব ফুটবলের দেশ স্পেনেই জনপ্রিয়তার দিক থেকে সবচেয়ে বেশি জনপ্রিয় হওয়ার কথা। কিন্তু মজার বিষয়টি হলো আর্জেন্টিনা কিংবা স্পেনের চেয়ে আর্জেন্টাইন এই স্ট্রাইকার বাংলাদেশেই বেশি জনপ্রিয়।


messi

ফেসবুকের ‘ট্রেন্ডিং ওয়ার্ল্ডকাপ’ নামক লাইভপেজের সুত্রে এই তথ্যগুলো জানা যায়। বিশ্বকাপ ফুটবল উপলক্ষে ফেসবুক চালু করেছে এই ট্রেন্ডিং ওয়ার্ল্ডকাপ নামক পেজটি। এখানে ব্যবহারকারীরা তাদের নিজেদের পছন্দের দলের কথা এবং সমর্থনের কথা প্রকাশ করেন। এছাড়াও খেলা চলাকালীন সময়ে ফেসবুক এখানে খেলার আপডেট দিয়ে থাকে। এই পেজটি সারাবিশ্বের ভক্তদের তাদের প্রিয় খেলোয়াড়ের ফ্যানপেজে লাইকের উপর ভিত্তি করে তাদের অবস্থানের ভিত্তিতে তৈরি করেছে ফ্যানম্যাপ। এই ফ্যানম্যাপের ভিত্তিতে জানা যায় যে, সারাবিশ্বে প্রায় ৫ কোটি ৮০ লাখ ফেসবুক ব্যবহারকারীর প্রিয় খেলোয়াড় লিওনেল মেসি। এদের মধ্যে আবার ১০.২ শতাংশ মানে প্রায় ৬০ লাখ বাংলাদেশি লিওনেল মেসির ভক্ত। আর ৫৭ লাখ ভক্ত নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে মেসির দেশ আর্জেন্টিনা। আর ৪৩ লাখ ভক্ত নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইরান।

Screenshot (55)

কিন্তু তারকা ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় হলেন পর্তুগালের স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো। সারাবিশ্বে তার ভক্তের সংখ্যা ৮ কোটি ৪৮ লাখ। আর এই ভক্তের তালিকায় সবচেয়ে বেশি রয়েছে শ্রীলঙ্কান। শ্রীলংকায় প্রায় ২০.৫ শতাংশ ফেসবুক ব্যবহারকারীর প্রিয় খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। বাংলাদেশে রোনালদো ভক্ত মাত্র ০.৯ শতাংশ। এমনকি রোনালদোর নিজদেশেও তার অবস্থান অনেক পেছনে সেখানে তার ভক্ত মাত্র ২.৬ শতাংশ। বাংলাদেশে মেসির পরের অবস্থানে রয়েছে ব্রাজিলিয়ান তরুণ স্ট্রাইকার নেইমার। তার ভক্তের সংখ্যা ২.৯ শতাংশ। আরো জানতে দেখুনঃ https://www.facebook.com/worldcup/map

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...