The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রথম দেখায় মেয়েরা ছেলেদের যে বিষয়গুলো লক্ষ্য করে থাকে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ছেলেরা যেভাবে মেয়েদের গুণগুলোকে লক্ষ্য করেন তেমনি মেয়েরাও ছেলেদের মধ্যকার কিছু বিষয় লক্ষ্য করে থাকেন। প্রথম দেখায় একজন মানুষের ভেতরের রূপটা ঠিকমতো বোঝা যায় না। তাই বাইরের যে জিনিসগুলো আকর্ষণ করে সেদিকেই নজর চলে যায়। আজ আমরা দি ঢাকা টাইমসের পাঠকদের জন্য সেই বিষয়গুলো তুলে ধরবো।


6fa4b73d55fe9eafac2c545f7ae44701_ls_t

দৈহিক গড়ন

মেয়েরা ছেলেদের দিকে তাকালে সবার প্রথমে যে জিনিসটি লক্ষ্য করেন তা হলো দৈহিক গড়ন। দৈহিক গড়নের মধ্যে, উচ্চতা, স্বাস্থ্য, চোখ, চুল, চেহারা ইত্যাদি সবার প্রথমেই দেখে নেন। জরীপে দেখা যায় মেয়েরা শুকনো হ্যাংলা ছেলেদের তুলনায় ভালো স্বাস্থ্যের ছেলেদের প্রতি বেশি আকর্ষণবোধ করে থাকেন।

স্টাইল সেন্স

ছেলেদের মধ্যকার দ্বিতীয় যে বিষয়টি মেয়েদের চোখে পরে তা হলো ছেলেটির স্টাইল সেন্স। খুব বেশি স্টাইলিশ না হলেও পোশাক আশাক নির্বাচনের রুচি কেমন তাতেও মেয়েদের নজর চলে যায় প্রথমেই। মেয়েদের মতে ক্যাজুয়াল পোশাকের ছেলেদের চাইতে ফর্মাল পোশাকে ছেলেদের বেশি আকর্ষণীয় দেখায়। মেয়েরা নিজেরা যেহেতু বেশিভাগ সময় স্টাইল এবং পোশাক আশাকের পেছনে ব্যয় করে সেহেতু তাদের নজর ফ্যাশন ও স্টাইল সেন্সের দিকেই চলে যায়।

First_LooK____Baps

আত্মবিশ্বাস

মেয়েরা আত্মবিশ্বাসী ছেলেদের অনেক বেশি পছন্দ করে থাকেন। আত্মবিশ্বাসী ছেলেরা নিজেদের সম্পর্কে অনেক বেশি সোজাসাপ্টা থাকেন, তারা অনেক বেশি ডমিনেটিং হয়ে থাকেন। এই ডমিনেট করার বিষয়টা মেয়েরা মুখে না বললেও মনে মনে অনেক পছন্দ করে থাকেন। যে সকল ছেলেরা মেয়েটির সব কথা একবাক্যে মেনে নেয় না নিজের পরিষ্কার মতামত প্রকাশ করে মেয়েরা তাদের পছন্দ করে।

ব্যক্তিত্ব

মেয়েদের ব্যক্তিত্বসম্পন্ন ছেলে অনেক বেশি পছন্দের। ছেলেটি হতে পারে অনেক বেশি মজার মানুষ কিন্তু তার যদি ব্যক্তিত্ব না থাকে তাহলে মেয়েদের নজর কাড়তে পারে না। যাদের একই সাথে ব্যক্তিত্ব ও হাস্যরসবোধ রয়েছে তারা সহজেই নজরে পড়েন। একেবারে গম্ভীর ছেলে মেয়েদের পছন্দ নয়। তাই প্রথম দেখায় ছেলেটি কোনো ধরণের ব্যক্তিত্বসম্পন্ন তা দেখতে ভোলেন না মেয়েরা।

বাচন ভঙ্গি এবং অন্যের সাথে কথা বলার ধরণ

মেয়েরা এমন ছেলে পছন্দ করেন যিনি সময় ও সুযোগ বুঝে কথা বলতে পারেন। তাকে হাসাতে পারেন, যার কথায় বিরক্তি অনুভূত হয় না। সুন্দর বাচন ভঙ্গির ছেলেদের প্রেমে সেই কারণে মেয়েদের বেশি পড়তে দেখা যায়। এছাড়াও ছেলেটি অন্য একজন মানুষের সাথে কি ধরণের ভাষায় কথা বলছে তাও দেখে থাকেন।

তথ্যসূত্রঃ টাইমসঅবইন্ডিয়া

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...