The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

লিওনেল মেসিকে আর্জেন্টাইনরা কেন পছন্দ করেন না?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। অথচ সেই লিওনেল মেসি কিনা আর্জেন্টিনায় জনপ্রিয় নন। শোনা যায়, আর্জেন্টাইনরা তাকে নাকি অপছন্দ করে। তার বিরুদ্ধে অভিযোগ- মেসি নাকি যথেষ্ট আর্জেন্টিনাপ্রেমী নন।


Maradona+Messi

সম্প্রতি নিউইয়র্ক টাইমসের প্রতিনিধি এমন অভিযোগের সত্যতা খুঁজতে বুয়েন্স আয়ার্সে মেসির জন্ম শহর রোজারিওতে যান। সেখানে তিনি ‘মেসি আর্জেন্টিনায় সেই সমাদরটা কেন পাননা যেটা ম্যারাডোনা বহু বছর থেকে পেয়ে আসছেন?’ এই প্রশ্নটির উত্তর খুঁজে ফেরেন বিভিন্ন দৃষ্টিকোণ থেকে। স্থানীয়দের কথায় বেরিয়ে আসে কিছু গুরুত্বপূর্ণ তথ্য। তাদের মতে মেসির সমাদর না পাওয়ার কারণগুলো এমন:

১. বিদেশে খেলার লোভে মেসি খুব অল্প বয়সে আর্জেন্টিনা ছেড়েছেন।
২. তিনি জাতীয় সঙ্গীত গাইতে উৎসাহী নন।
৩. তার প্যাশনের অভাব।
৪. ব্যক্তিত্বের অভাব!
৫. জাতীয় দলের জার্সি গায়ে মেসি তেমন কিছু অনুভব করেন না, যেটা তার সতীর্থদের মাঝে দেখা যায়।

কেবল বাচন ভঙ্গিটা আর্জেন্টাইনদের সাথে মিলে যাওয়ায় মেসি সম্পূর্ণ নিন্দিত হওয়া থেকে বেঁচে গেছেন বলে আর্জেন্টিনার ফুটবল লেখক মার্টিন মাজুর মনে করেন। ‘মেসি যেভাবে খেলেন আমরা সবসময় সেটা পছন্দ করি। কিন্তু আমরা জানিনা সে আমাদের কেও কিনা?’রোজারিওর এক ট্যাক্সিচালক জানান। বস্তি থেকে উঠে আসা ম্যারাডোনার অর্জনটা সবসময় অন্যরকমভাবে ধরা দেয় আর্জেন্টাইনদের কাছে।

বরাবরের মত অনেক প্রত্যাশার চাপ নিয়ে এবার বিশ্বকাপে যাত্রা করেছে মেসিরা। এবার যদি দেশের জন্য কিছু অর্জন করতে না পারেন, তবে সামনে আর্জেন্টাইনরা হয়তো ভুলেই যাবে মেসি নামের বিশ্বসেরা একজন খেলোয়াড় তাদের দেশে জন্মেছিল। সেই প্রত্যাশার পুর্নাঙ্গ প্রকাশ দেখা যাবে আজকের ফাইনালে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...