The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পুতিন হত্যা চেষ্টা ব্যর্থ: প্রাণ হারালো ২৯৫ জন মালয়েশিয়ান বিমান যাত্রী

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মালয়েশিয়ান বিমানে মিসাইল হামলা করে ভূপাতিত করার ঘটনায় পেয়েছে নতুন মোড়, রাশিয়ান দৈনিকের বরাতে জানা গেছে মালয়েশিয়ান বিমানের একই রুটে প্রেসিডেন্ট পুতিনের ব্যক্তিগত বিমানের যাওয়ার কথা ছিলো। হামলাকারীরা ভুল লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।


VBK-PUTIN_1104344f

রাশিয়ান মিডিয়া আরটি জানিয়েছে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমিন পুতিন অল্পের জন্য প্রানে বেঁচে গেছেন, কারন মালয়েশিয়ান বিমানের যাত্রা রুটেই ইউক্রেনের আকাশ সীমা দিয়ে পুতিনকে বহনকারী বিমানের যাত্রা করার কথা ছিলো। তবে ওই সময় পুতিনকে বহনকারী বিমানের উড্ডয়নের বিলম্ব হওয়াতে একই রুটে ইউক্রেনের আকাশ সীমায় যাত্রা করে মালয়েশিয়ান বিমানটি, যে বা যারাই মিসালই হামলা চালাক তারা ভুল করেই প্রেসিডেন্ট বিমান ভেবেই মালয়েশিয়ান বিমানে হামলা করেছে।
33

রাশিয়ান সূত্রে জানা গেছে ওই পথে ভুমি থেকে প্রায় ৩২ হাজার ফুট উপর দিয়ে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমিন পুতিন ব্রাজিল থেকে রাশিয়া ফেরার কথা, তবে ওই যাত্রা ব্যক্তিগত কারণে বিলম্ব হওয়াতে অনেকটা একই রকম দেখতে মালয়েশিয়ান বিমানকে মিঃ পুতিন এর বিমান ভেবে ভুলে হামলা চালানো হয়। হামলায় তাৎক্ষণিক মালয়েশিয়ান বিমান ভূপাতিত হয় এবং বিমানে থাকা ১৫ জন ক্রু সহ ২৯৫ জন যাত্রী নিহত হয়েছেন।

এদিকে পুতিন আজ (শুক্রবার) টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে বলেছেন, যে দেশের আকাশে এ মর্মান্তিক ঘটনা ঘটেছে তাকেই এর দায় নিতে হবে। ইউক্রেন সরকার রুশপন্থি অস্ত্রধারীদের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু না করলে বিমান ভূপাতিত হওয়ার ঘটনা ঘটত না। তিনি মালয়েশিয়ার যাত্রীবাহী বিমান ভূপাতিত হওয়ার ঘটনা তদন্তে প্রয়োজনীয় সহায়তা দেয়ার জন্য রুশ সেনাবাহিনীর প্রতি আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...