The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফিলিস্তিনি শিশুদের পাশে দাঁড়ালেন অনন্ত জলিল

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এবার অনন্ত জলিল আবার এক মানবতার দৃষ্টান্ত তুলে ধরলেন, তিনি এবার ফিলিস্তিনি শিশুদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। অনন্ত জলিলের বিভিন্ন সময় এমন সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন।


bg_jolil_287782046_result

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন এবং সেখানে অসংখ্য শিশু হত্যা নিয়ে বাংলাদেশের মানুষ অনেকটা প্রতিবাদী। অনেকেই বিভিন্ন ভাবে ফিলিস্তিনিদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। তেমনি কিছু যুবক ফেসবুকে ‘হেল্প প্যালেস্টাইন ইন্ডিপেনডেন্টলি’ নামে একটি পেইজ তৈরি করেন। এই পেইজ থেকে তারা গাঁজায় আহত নিহত শিশুদের জন্য সাহায্য সংগ্রহ করছেন। মূলত আহত শিশুদের চিকিৎসা সহযোগিতার জন্য এই ফেসবুক পেইজটি তৈরি করেছেন তারা। নিজেদের পুরানো বই বিক্রি করে তারা ওইসব নির্যাতিত মানুষের পাশে দাঁড়াবেন বলে জানান।

২১ জুলাই সন্ধ্যায় ঈদের জন্য নির্মিত একটি অনুষ্ঠানে যোগ দেবার জন্য বেসরকারি একটি টিভি চ্যানেলে উপস্থিত হন অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল ও চিত্রনায়িকা বর্ষা। সেখানে অনন্ত এই উদ্যোগের কথা শুনে সঙ্গে সঙ্গে ৫০ হাজার টাকার চেক তুলে দেন ‘হেল্প প্যালেস্টাইন ইন্ডিপেনডেন্টলি’ পেইজ কর্তৃপক্ষের হাতে। এই বিষয়ে পেইজ কর্তৃপক্ষ বলেন, “অনন্ত জলিল এর মত অন্যান্য সেলিব্রেটিরা এগিয়ে এলে আমাদের জন্য মানবতার এই কাজ অনেক সহজ হয়ে যায়। সেলিব্রেটিদের দেখে অন্যান্যরা উৎসাহ পায়।”

এ বিষয়ে জলিল বলেন, ‘ফিলিস্তিনের এই হামলার মর্মান্তিক সব মৃত্যুর দৃশ্য চোখে ভেসে ওঠে। এমন দৃশ্য আর দেখতে চাই না। সাহায্য করার সুযোগ পেয়ে নিজেকে ধন্য মনে করছি, আশাকরি অনেকেই এগিয়ে আসবে।’

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...