The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সারাদেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ মঙ্গলবার সারাদেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। দীর্ঘ এক মাসের সিয়াম সাধনার পর পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। সারাদেশে ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে দিনটি পালিত হচ্ছে।

Eid-ul-Fitor-5

সকালে মসজিদ ও ঈদগাহে দুই রাকাত ওয়াজিব নামাজের মাধ্যমে শুরু হয় ধর্মীয় আনুষ্ঠানিকতা। এরপর প্রতিটি মুসলমান তাদের সৌহার্দ ও ভাতৃত্বের উদাহরণ স্বরূপ কোলাকুলি করেন। এরপর শুরু হয় বাড়ি বাড়ি গিয়ে সেমাই, কোরমা, পোলাও খাওয়ার ধুম পড়ে যায়।

ঈদ ধনী, গরিব সকলের। আর তাই ঈদের আনন্দ সকলেই ভাগাভাগি করে নিয়ে থাকেন। ঈদ উপলক্ষে রাজধানীর বিনোদন মাধ্যমগুলোতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। শিশুপার্ক, শিশু মেলা, ওয়াণ্ডার ল্যান্ডসহ বিনোদনের জন্য বিশেষভাবে সজ্জিত করা হয়েছে। সকাল থেকেই এইসব পার্কগুলোতে শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সীদের ভিড় লেগে আছে।

বঙ্গভবনে রাষ্ট্রপতি এ্যাডভোকেট আবদুল হামিদ বিশেষ সম্বর্ধনার আয়োজন করা হবে। অপরদিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিশেষ সংবর্ধনার আয়োজন করবেন। দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি এ্যাডভোকেট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বিশেষ বাণী প্রদান করেছেন। এসব বাণীতে দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি কামনা করা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...