The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আগুন্তুক আশ্রয় দিতে সাবধান: ভিক্ষার জন্য চুরি করা হচ্ছে শিশু!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আমরা রাস্তা-ঘাটে নানান শিশুকে ভিক্ষা করতে দেখি, অনেক ক্ষেত্রে বিভিন্ন নারীর কোলে কয়েক মাসের শিশুকে দেখা যায় ভিক্ষা করতে। এসব শিশুদের মধ্যে অনেককেই আনা হয় চুরি করে। সম্প্রতি এমন এক চক্র ধরা পড়েছে চট্রগ্রামে!


children-car-window_6751_600x450_result

চট্রগ্রামের ভিক্ষাবৃত্তির জন্য পাঁচ মাসের একটি শিশুকে চুরি করার ছয়দিনের মাথায় পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন এক তরুণী। পরে সেই তরুণীকে সাথে নিয়ে অভিযান চালিয়ে এই দলের মূল হোতাসহ আরো কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ জানায়, এই তরুণী বিভিন্নভাবে শহরে যাদের ১ বছরের কম বয়সি শিশু আছে এমন বাসায় নানান ছলনায় আশ্রয় নেয় এবং পরে সুযোগ বুঝে শিশুকে নিয়ে পালিয়ে যায়।

গ্রেফতার হওয়া আয়েশা আক্তারের ভাষ্য মতে, সে কৌশলে পাহাড়তলীর একটি বাসায় আশ্রয় নিয়ে তাদের পাঁচ মাস বয়সী শিশুকে নিয়ে চম্পট দেয়। পরে ঢাকা বিমান বন্দর এলাকায় ভিক্ষা করার সময় পুলিশ সন্দেহজনকভাবে তাকে আটক করলে ঘটনা ফাঁস হয়ে যায়।

VBKD11-CHILD_BEGGER__17078f_result

এদিকে যার শিশু চুরি হয়েছে তার নাম সদীপ হোসেন, তিনি পাহাড়তলী থানার ফইল্যাতলী এলাকায় বসবাস করেন। খবর নিয়ে জানা যায়, আয়েশা আক্তার সদীপ হোসেন এবং তার স্ত্রীর বাসায় কাজ এবং আশ্রয় চান, এতে সদীপ হোসেন তাঁকে বাসায় আশ্রয় দেন এবং কাজে নিয়োগ দেন। সব ভালোভাবেই চলছিলো, আয়েশার কাজে সবাই খুশি ছিল কিন্তু কাজের সপ্তাহ খানেক পর আয়েশা ওই বাড়ির শিশুকে নিয়ে চম্পট দেন। এতে পরিবারে নেমে আসে শোঁকের ছায়া। পাঁচ মাসের মেয়ে শিশুকে না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও কোনো হদিস পাওয়া যায়নি। এরপর সদীপ হোসেন ও তার স্ত্রী জয়নাব আক্তার পাহাড়তলী থানায় এবং র‌্যাব কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন।

অবশেষে তারা নিজেদের সন্তানকে ফিরে পেয়েছেন, কিন্তু পুলিশ জানিয়েছে এমন ঘটনা এটি একমাত্র নয়। সবাইকে আগুন্তুক আশ্রয় দিতে গেলে সাবধানী হতে বলা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...