ইজি ক্যাশের পর এবার বন্ধ হয়ে যেতে পারে বিকাশও?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ প্রাইম ব্যাংকের মোবাইল ব্যাংকিং ইজি ক্যাশের লাইসেন্স বাতিলের পর এবার বিকাশের লাইসেন্স বাতিল হতে পারে- এমন খবর ছড়িয়ে পড়েছে।

সম্প্রতি প্রাইম ব্যাংকের মোবাইল ব্যাংকিং ইজি ক্যাশের লাইসেন্স বাতিল করা হয়। লাইসেন্স বাতিলের শঙ্কায় আছে ব্র্যাকের মোবাইল ব্যাংকিং সেবায় যুক্ত বিকাশ। জানা গেছে, বিকাশকে নিয়ে অস্বস্তিতে আছে খোদ বাংলাদেশ ব্যাংকও।

Related Post

মনে করা হচ্ছে, বেসরকারি প্রাইম ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা ইজি ক্যাশের লাইসেন্স বাতিলের পর বিকাশের ভাগ্যও এমনই নির্ধারণ করা হতে পারে। এ বিষয়টি নিয়ে বিকাশের অভ্যন্তরেও বর্তমানে ব্যাপক অস্বস্তি চলছে। বিকাশের কর্মকর্তারাও উদ্বিগ্ন।

তবে একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশ ব্যাংক বিকাশকে মোবাইল ব্যাংকিং সেবার লাইসেন্স বাতিল করে, এজেন্ট ব্যাংকিংয়ের জন্য লাইসেন্স দিতে পারে। এমন সিদ্ধান্ত নিয়ে এখন ভাবছে বাংলাদেশ ব্যাংক। খুব শীঘ্রই এর সুরাহা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এজেন্ট ব্যাংকিংয়ের সুবিধার জন্য আবেদন করতে হবে ব্র্যাক কর্তৃপক্ষকে।

সংবাদ মাধ্যম বলেছে, এ বছরের এপ্রিল মাসে বিকাশের ভাগ্য নির্ধারণ নিয়ে বাংলাদেশ ব্যাংক একটি উচ্চপর্যায়ের সভা ডাকে। তবে ওই সভা পরে স্থগিত করা হয়। কেনো স্থগিত করা হয় তা কারো কাছেই স্পষ্ট নয়।

তখন বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তা এ বিষয়টি নিয়ে জানতে চাইলে বলেছিলেন, ব্যস্ততার কারণে বিকাশের বিষয়ে ডাকা বৈঠকটি স্থগিত করা হয়েছে বলে যুক্তি দেখান।

বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তা বলেছিলেন, বিকাশ সাবসিডিয়ারি থাকবে নাকি ব্র্যাক ব্যাংকের সেবা হিসেবেই থাকবে, সে সিদ্ধান্ত নিতেই মূলত বৈঠকটি ডাকা হয়েছিলো। ওই কর্মকর্তা বলেন, আমরা সবাইকে একই সুবিধার আওতায় নিয়ে আসতে চাই।

পিএসও’র নীতিমালায় রয়েছে, যেসব প্রতিষ্ঠান বাংলাদেশ ব্যাংকে নগদ জমা করে থাকে, সেসব ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান কেবল এ লাইসেন্স পেতে পারে। তবে ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান না হওয়া সত্বেও লাইসেন্স পেয়েছে বিকাশ।

বাংলাদেশ ব্যাংকের একজন কর্মকর্তা তাই বলেছেন, আমরা বিকাশকে নিয়ে রীতিমতো অস্বস্তিতে আছি। ইজি ক্যাশের পর বিকাশের ভাগ্যে কি আছে তা সময়ই বলে দেবে।

This post was last modified on অক্টোবর ৪, ২০১৪ 7:36 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বেরি জাতীয় ফল শরীরের কোন কোন উপকারে লাগে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেরি জাতীয় ফল নিয়ে আমাদের তেমন একটা ধারণা নেই। কিডনির…

% দিন আগে

ভৌতিক গল্পে ওয়েব ফিল্ম ‘বিভাবরী’ আসছে দীপ্ত প্লেতে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতিমধ্যেই দীপ্ত প্লে ওটিটি প্ল্যাটফরম জগতে বেশ এগিয়ে গেছে। বিশ্বের…

% দিন আগে

ড্রোন হামলার সাইরেনে বাঙ্কারে পালিয়েছিলেন ব্লিঙ্কেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গত বছরের ৭ অক্টোবর গাজায় সামরিক অভিযান শুরুর পর মধ্যপ্রাচ্যে…

% দিন আগে

উপকূলের আরও কাছে চলে এসেছে ঘূর্ণিঝড় ‘দানা’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ গতকাল বুধবার (২৩ অক্টোবর) ঘূর্ণিঝড় ‘দানা’য়…

% দিন আগে

পিকনিকে ভয়ঙ্কর প্রাণী চিতাবাঘের হানা! তারপর যা ঘটলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের শাহদোল জেলার গোহপারু এবং জৈতপুরের জঙ্গলে ঘটেছে…

% দিন আগে

নৌকা বাইচ আমাদের গ্রাম-বাংলার এক ঐতিহ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ৮ কার্তিক ১৪৩১…

% দিন আগে