The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গাড়ি নিয়ে আফ্রিকান বন্য হাতির উন্মত্ত তাণ্ডব!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ দুই পর্যটক ভুল করে গাড়ি নিয়ে বন্য হাতির জন্য তৈরি অভয়ারণ্য প্রবেশ করলে হাতির আক্রমণের শিকার হন। একটি হাতি তাদের গাড়িটিকে একেবারে দুমড়েমুচড়ে ফেলে। দক্ষিণ আফ্রিকার পিলানেসবার্গের ন্যাশনাল পার্কে এই ঘটনাটি ঘটে।


Elephant_4_inner_185738105

ছবিগুলো দেখলে আপনার মনে হতে পারে হাতীটি তার নিজস্ব এলাকায় বহিরাগত দেখেই খেপে যায় এবং গাড়িটিকে খেলনার মতো একেবারে দুমড়েমুচড়ে ফেলে। কিন্তু আসলে তা নয়। হাতির এই আক্রমণের ছবিগুলো তুলেছেন পিলানেসবার্গ ন্যাশনাল পার্কের গাইড ও ম্যানেজার আরমান্ড গ্রাবলার।

Elephant_3_inner_354494729

গ্রাবলার বলেন, প্রাণীদের আচরণ সম্পর্কে আমরা জানি হাতিটির এই আচরণে আসলে কোন সহিংসতা ছিল না। হাতীটি তার এলাকায় একটি গাড়ি এবং এটি চলতে দেখে অবাক হয়। সে এটিকে নিয়ে খেলা শুরু করে। কিন্তু তার এই খেলাটি গাড়ির ভেতরে থাকা দর্শনার্থীদের জন্য ঝুঁকিপূর্ণ ছিল। তাছাড়া আমরা বুঝতে পারছিলাম না এটি কি খেলার মধ্যেই সীমাবদ্ধ থাকবে কিনা।

Elephant_4_inner_185738105

গাড়িতে থাকা পর্যটক ছিলেন দুইজন তাদের একজন পুরুষ আরেকজন মহিলা। তাদের দুইজনেরই বয়স ত্রিশের কাছাকাছি। সৌভাগ্যক্রমে তাদের কোন ক্ষতি হয়নি তারা বেশ ভালোভাবেই বেঁচে আস্তে পেড়েছেন। তবে তারা হাতির এই আকস্মিক আচরণে কিছুটা ভয় পেয়েছেন এবং অবাক হয়েছেন।

Elephant_bg_334578929

তাহলে এবার শুনুন গাড়িটির কি অবস্থা হয়েছে, গাড়ির সামনের চালক অংশটি একেবারেই থেঁতলে গিয়েছে। জানালা ও সামনের কাঁচ ভেঙ্গে একদম গুড়ো হয়ে গিয়েছে। গাড়ির যাত্রীরা পার্কের গাইডদের সহায়তায় হাতির এই আকস্মিক আচরণ থেকে মুক্তি লাভ করেন এবং তাদের জীবন রক্ষা পায়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...