The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পটকা মাছ খেয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও পটকা মাছ খেয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। এবার রাজধানী ঢাকায় পটকা মাছ খেয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

fish & 3 people died

গতকাল সোমবার রাতে রাজধানীর ধোলাইপাড় এলাকায় পটকা মাছ খেয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু ঘটেছে। অসুস্থ হয়েছেন আরও ২ জন। অসুস্থরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রাত সাড়ে ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দু’সহোদর জুম্মান (১৫) এবং রবিন (৮) ও তাদের মামা শাহীনের মৃত্যু হয়।

অপর দুই অসুস্থ মৃত জুম্মান ও রবিনের মা ফরিদা বেগম (৩৫) এবং তার ভাই মো: সুজা (২৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। ধোলাইপাড়ের ডিপটির গলির আলতাফ হোসেনের বাড়িতে তারা ভাড়া থাকেন বলে জানা গেছে।

দুলাল হোসেন নামে এক প্রতিবেশী সাংবাদিকদের জানান, নাজিম উদ্দিনের ছেলে জুম্মান ও রবিন। সকালে বাজার থেকে পটকা মাছ কিনেন তারা। রান্নার পর তারা রাতে একই সঙ্গে ওই মাছ খান। মাছ খাওয়ার পর তারা একে একে অসুস্থ হয়ে পড়তে থাকেন। পরে প্রতিবেশীদের সহযোগিতায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার পরই ৩ জনের মৃত্যু ঘটে।

চিকিৎসাধীন বাকি ২ জনের অবস্থা মোটামুটি ভালো। চিকিৎসকরা ধারণা করছেন এরা দুজন হয়তো কম পরিমাণ মাছ খেয়েছিলেন তাই তারা এ যাত্রা বেঁচে গেলেন।

উল্লেখ্য, মাঝে মধ্যেই দেশের বিভিন্ন স্থানে পটকা মাছ খেয়ে মৃত্যুর ঘটনা ঘটে থাকে। কিন্তু তারপরও এই মাছ কেনো নিষিদ্ধ করা হয় না এবং জনগণকে সচেতন করতে ব্যবস্থা নেওয়া হয়না সেটিই আশ্চর্যের বিষয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...