The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মেয়েদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মোবাইল ফোন মানুষের এখন নিত্যপ্রয়োজনীয় পণ্যে পরিণত হয়েছে। তবে এটির ভালো এবং মন্দ উভয় দিকই রয়েছে। মেয়েদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ভারতের বিহার রাজ্যের কিষাণগঞ্জ জেলার সুন্দরবাড়ী গ্রামে।

Mobile

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, ভারতের বিহার রাজ্যের কিষাণগঞ্জ জেলার সংখ্যালঘু মুসলিম অধ্যুষিত গ্রাম সুন্দরবাড়ীর পঞ্চায়েত সম্প্রতি এমন সিদ্ধান্তের কখা ঘোষণা করেছে।

পঞ্চায়েতে বলা হয়েছে, মোবাইল ফোন ব্যবহারের কারণে মেয়েরা অনভিপ্রেত প্রেমে জড়িয়ে পড়ছে। আর এ প্রেমের কারণে তারা ঘর ছেড়ে পালিয়েও যাচ্ছে। তাছাড়াও বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়াও অস্বাভাবিক নয়। এমন অনাকাঙ্খিত ঘটনা এড়িয়ে যেতে স্থানীয় প্রতিনিধিরা সিদ্ধান্ত নিয়েছেন যে, এখন থেকে সুন্দববাড়ী গ্রামের কোনো মেয়ে মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না।

শুধু তাই নয়, নারীরা মোবাইল ফোন ব্যবহার করে ‘সামাজিক পরিবেশ খাটো’ করার মতো কাজও করছেন বলে মনে করেন ভারতের বিহার রাজ্যের কিষাণগঞ্জ জেলার সংখ্যালঘু মুসলিম অধ্যুষিত সুন্দরবাড়ী গ্রামের ওই পঞ্চায়েত।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে সুন্দরবাড়ি গ্রামে মোবাইল ফোনের ব্যাপক ব্যবহারের ফলে ছেলে-মেয়েদের একসঙ্গে মেলা-মেশা ও পালানোর ঘটনা বৃদ্ধি পেয়েছে। গত কয়েকমাসে কমপক্ষে ৬ জন নারী বাড়ি ছেড়ে পালিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...