‘আমেরিকায় টুইন টাওয়ার সন্ত্রাসী হামলায় লাদেন জড়িত ছিলেন না’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামীকাল ১১ সেপ্টেম্বর নজিরবিহীন টুইন টাওয়ার হামলার ১৩তম বার্ষিকী। এর একদিন আগেই বিশ্বের সংবাদ মাধ্যমগুলো সরব হয়েছে। সবাই জানতো ওই হামলায় লাদেন জড়িত। কিন্তু এবার বলা হয়েছে, ‘আমেরিকায় টুইন টাওয়ার সন্ত্রাসী হামলায় লাদেন জড়িত ছিলেন না’!

এ পর্যন্ত সবাই জানেন যে, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর আমেরিকায় নজিরবিহীন টুইন টাওয়ার সন্ত্রাসী হামলার ঘটনায় আল-কায়েদার তৎকালীন প্রধান ওসামা বিন লাদেন জড়িত ছিলেন। কিন্তু এবার বলা হয়েছে, ‘আমেরিকায় টুইন টাওয়ার সন্ত্রাসী হামলায় লাদেন জড়িত ছিলেন না’। মার্কিন সাংবাদিক জেমস হেনরি ফেটজার একথা বলেছেন।

ওই সাংবাদিক আরও বলেন, ‘পেন্টাগনের নব্যরক্ষণশীলরা মার্কিন এবং ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে গোপন যোগসাজশ করেই ৯/১১ নামে পরিচিত এই ঘটনাটি ঘটিয়েছে।’

Related Post

ভেটার্ন ঢুডে সাময়িকীর সম্পাদক ও স্কলারস ফর ট্রুথ ফর নাইন/ইলিভেন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা হেনরি ফেটজার তার মন্তব্যে আরও বলেন, ইহুদিবাদী ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ, সিআইএ ও নিউকন নামে পরিচিত পেন্টাগনের নব্যরক্ষণশীলরাই মূলত এই ঘটনার সঙ্গে জড়িত।

ফেটজার মার্কিন উইনকোনসিন অঙ্গরাজ্যের ম্যাডিসনের অবসরপ্রাপ্ত একজন অধ্যাপক। তিনি বিভিন্ন খবর বিশ্লেষণ করে জানিয়েছেন, ‘৯/১১’র ঘটনার পর গ্রেফতার হওয়া আল-কায়েদার সন্দেহভাজন বন্দিদের নির্যাতন চালিয়ে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছিল মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।’ নির্যাতনের মাধ্যমে ৯/১১ হামলার বিষয়ে কথিত চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে এমন কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এসব নির্যাতনের মধ্য দিয়ে আন্তর্জাতিক আইনের লঙ্ঘনও করা হয়েছে।’ তিনি বলেন, ‘সে সময় বন্দিদের চোখ-মুখ কাপড়ে বেঁধে, পানিতে চুবিয়ে নির্যাতন চালিয়ে জিজ্ঞাসাবাদ করেছে সিআইএ। এসব হতভাগ্য বন্দিদের মধ্যে ৯/১১’র ঘটনার (কথিত) প্রধান পরিকল্পনাকারী খালিদ শেখ মোহাম্মদও ছিলেন। ৯/১১ ঘটনার পরিকল্পনার স্বীকারোক্তি এভাবেই তার কাছ হতে আদায় করা হয়েছিল।’

উল্লেখ্য, আগামীকাল ১১ সেপ্টেম্বর নজিরবিহীন টুইন টাওয়ার হামলার ১৩তম বার্ষিকীর আগ মুহূর্তে এসব তথ্য বিশ্ববাসীকে হতভম্ব করেছে। কারণ এতোদিন স্বীকৃত ছিল আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনই এই ঘটনার মূল নায়ক।

This post was last modified on সেপ্টেম্বর ১০, ২০১৪ 12:06 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ সেশনের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে আয়োজিত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল…

% দিন আগে

এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩: ‘সেরা কৃষি প্রতিষ্ঠান’ স্বীকৃতি পেলো আইফার্মার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক অ্যান্ড চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩- এর…

% দিন আগে

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে