The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বৃহস্পতিবার সারাদেশে জামায়াতের হরতাল

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আজ বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা এবং ঢাকা ও চট্টগ্রামে বেলা ১২টা পর্যন্ত হরতাল ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। গতকাল (বুধবার) দুপুরে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিবৃতিতে দেশব্যাপী সকাল-সন্ধ্যার কথা ঘোষণা দিলেও পরে তা পরিবর্তন করা হয়। সমাবেশ আয়োজনের অনুমতি না দেওয়ার প্রতিবাদে এ হরতালের ডাক দেওয়া হয়েছে।
bus-fire
যুদ্ধাপরাধের জন্য গঠিত ট্রাইব্যুনাল বাতিল করে নেতাদের মুক্তি ও সারাদেশে আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীর বায়তুল মোকারমের উত্তর গেটে গতকাল (বুধবার) বিকেল তিনটায় সমাবেশ করতে চেয়েছিলো জামায়াত। সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদনও করেছিলো তারা। কিন্তু বুধবার দুপুর পর্যন্ত ওই সমাবেশ আয়োজনের কোন লিখিত বা মৌখিক অনুমতি না পাওয়ায় দলটির হাই কমান্ড বৃহস্পতিবার হরতালের সিদ্ধান্ত নেয়।

এদিকে সকাল থেকেই শুরু হয়েছে হরতাল। বিক্ষিপ্ত সংঘর্ষ ঘটেছে বিভিন্ন স্থানে। রাজধানীর কাজীপাড়া ও শেওড়াপাড়ায় মিছিল করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এখান থেকে দুই জনকে পুলিশ গ্রেফতার করে। অপর দিকে কদমতলী এলাকায় পিকেটাররা একটি কাভার্ড ভেনে আগুন ধরিয়ে দেয়। পরে এলাকার জনগণ আধাঘণ্টার চেষ্টায় তা নিভিয়ে ফেলে। অপরদিকে ঢাকা-কুমিল্লা রোডে ব্যাপক জানজটের সৃষ্টি হয়েছে। হাজার হাজার বাস-ট্রাক সকাল পর্যন্ত দাঁড়িয়ে ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এখানেও হরতালকারীরা কিছু কিছু গাড়ি ভাংচুর করে। তবে খুব বেশি গাড়ি ভাংচুর করতে পারেনি বলে বিভিন্ন টিভি চ্যানেল সূত্রে খবর পাওয়া গেছে। রাজধানীর গাবতলীতেও কয়েকজন পিকেটারকে পুলিশ গ্রেফতার করেছে।

ঢাকার বাইরেও কিছু বিক্ষিপ্ত ঘটনার মধ্যদিয়ে চলছে জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। বড় কোন ঘটনার খবর এ রিপোর্ট লেখা (সকাল সাড়ে ৯টা) পর্যন্ত পাওয়া যায়নি।

Loading...