The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নেভি সীলের সদস্যরা যে বাক্যগুলো কখনোই ব্যবহার করেন না

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ নেভি সীলের নাম আপনি হয়তো শুনে থাকবেন। যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর বিশেষ কমান্ডো বিভাগকে বলা হয় নেভি সীল। তাদের বিশ্বের অন্যতম বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ কমান্ডো। কোন একটি বিশেষ মিশমে যাওয়ার আগে তাদেরকে টিম রুমে একসাথে রাখা হয় অবজারবেশনের জন্য যে এই মিশনের জন্য কারা প্রস্তুত।


101025-N-4420S-243

সেই বিশেষ অবজারবেশনে থাকাকালীন সময়ে নেভি সীলের কোন সদস্য যে সকল কথা বললে শাস্তি পেতে হয় কিংবা মিশন থেকে বাতিল হয়ে যান তা আজ আমরা আপনাদের জন্য তুলে ধরবো।

১. আমি এটি করতে পারবো না

টিম রুমে থাকাকালীন সময়ে কেউ যদি কোন কারনে এই বাক্যটি ব্যবহার করে থাকেন তবে তিনি নিজেকে আবিস্কার করবেন বরফ ঠাণ্ডা কাদার মাঝে। এর মানে হলো কোন না কোনভাবে আপনি এটি করতে পারবেন। সেটি খুজে বের করুন।

২. আমি জানি না

কোন বিষয় সম্পর্কে পার্ফেক্টলি না জানা থাকলে একজন নেভি সীল হয়তো বলতে পারেন যে, আমি এটি সম্পর্কে পুরোপুরি জানি না তবে খুজে বের করতে পারবো। কিন্তু কোন নেভি সীল যদি বলে ফেলেন আমি জানি না তবে তাকে শাস্তি পেতে হবে। আপনার ইচ্ছে থাকলেই আপনি এটি খুজে বের করতে পারবেন।

৩. আমি এইচআরের নিকট অভিযোগ করবো

টিম রুমে কেউ এই কথাটি পাত্তা দেয় না যদি না কোন সদস্য অবৈধ কোন জিনিস বহন করে থাকেন। এছাড়া আর যে কোন সমস্যা নিয়ে এইচআরের নিকট নালিশ নিয়ে গেলে উল্টো তাকে শাস্তি পেতে হবে কেননা সমস্যা এবং সমাধান সব জায়গায় থাকবে।

medal_of_honor_warfighter

৪. আমার অস্ত্রটি সেরা

কখনোই কোন নেভি সীল সদস্য এই কথাটি বলতে পারবেন না। কেননা একজন নেভি সীলের দক্ষতাই অস্ত্রটিকে সেরা করেছে। কাজের অর্ডার আসামাত্রই আপনাকে ছুটে যেতে হবে লাইনে সেই ক্ষেত্রে কি অস্ত্র নিয়ে গেলেন সেটি মুখ্য বিষয় নয়।

৫. দুঃখিত, আমি দেরি করে ফেলেছি

সাধারণভাবে আমরা ভদ্রতার খাতিরে এটি বলে থাকি দেরি করে ফেলার পর। কিন্তু একজন নেভী সীল কখনোই এই কথা বলতে পারবেন না। কেননা তাকে সর্বদাই সময়ের উপর থাকতে হবে। তাই এই কথা বলার প্রশ্নই আসে না।

তথ্যসূত্রঃ বিজনেসইন্সাইডার

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...