The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দেশে শুরু হলো গুগল বাসের অভিযান

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এবার দেশের রাস্তায় দেখা যাবে গুগল বাস, এসব বাস যাত্রী পরিবহণ করবেনা এসব বাসের সাহায্যে দেশের বিভিন্ন স্কুল-কলেজ- বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা প্রযুক্তির ব্যবহার এবং এর সাহায্য নিয়ে কিভাবে নিজেদের ব্যবসা কিংবা প্রকল্প সম্প্রসারিত করতে পারবে তার ধারণা পাবে।


Google Bus_result

বুধবার সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গুগল বাস প্রকল্প উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, গুগলের সাথে আমাদের এটি প্রথম কোন কর্মসূচী। এই প্রকল্প ১ বছর মেয়াদি এবং এর সফল বাস্তবায়ন হলে আমরা গুগলের সাথে সামনে আরো অনেক কাজ করতে আগ্রহী।

এদিকে গুগলের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের এমারজিং মার্কেটের কান্ট্রি ম্যানেজার জেমস ম্যাকক্লুর উপস্থিত ছিলেন। তিনি জানান, দেশের ৫০০ কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যাবে আধুনিক প্রযুক্তিসম্পন্ন গুগল বাস। এসব বাসে একজন করে ট্রেইনার থাকবে যার কাজ হবে গুগলের বিভিন্ন সেক্টর সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দেয়া এবং ওই সব সেক্টরে কাজ করার ক্ষেত্রে নিজেদের অভিজ্ঞ করার সুযোগ।

গুগল বাসের মূল লক্ষ্য দেশের শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষার্থীদের মাঝে প্রযুক্তি শিক্ষা ছড়িয়ে দেয়া। দেশের শিক্ষার্থীরা যাতে ইন্টারনেট ব্যবহারের দক্ষতা নিয়ে নিজ প্রচেষ্টায় ব্যবসা ও প্রকল্প তৈরি এবং ব্যবসা পরিচালনা করার কৌশল শিখে সেই বিষয়ে কাজ করবে গুগলের এসব বাস।

দেশের ৫০০ কলেজ এবং বিশ্ববিদ্যালয় এই প্রকল্পের আওতায় আছে তবে কোন কোন অঞ্চলে এসব কলেজ এবং বিশ্ববিদ্যালয় তার নাম প্রকাশ করা হয়নি এখনো। খুব জলদি জানা যাবে গুগল বাস দেশের কোন কোন অঞ্চলে ছুটে যাবে প্রযুক্তির উৎকর্ষতা পৌঁছে দিতে শিক্ষার্থীদের মাঝে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...