The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জিম্বাবুয়ের টার্গেট ৪৪৯: বাংলাদেশের বড় সুযোগ আজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্বাবুয়ের টার্গেট ৪৪৯। আর টার্গেটে নামা জিম্বাবুয়কে নাস্তা-নাবুদ করার আজ একটি মোক্ষম সুযোগ হাতে এসেছে বাংলাদেশের। টাইগাররা হয়তো আজ আবার একটি রেকর্ড করতে পারেন। তবে সময়ই বলে দেবে কি হতে যাচ্ছে।

Zimbabwe & Banhladesh

সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টের চতুর্থ দিনে জিম্বাবুয়েকে জয়ের জন্য ৪৪৯ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩১৯ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিক বাংলাদেশ।

আগের দিন দ্বিতীয় ইনিংসে কোনো উইকেট না হারিয়ে ২৩ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। চতুর্থ দিনে খেলতে নেমেই শুরুতে সাজঘরে ফিরেছেন ইমরুল কায়েস করেছেন ১৫। পানিয়াঙ্গারার বলে ক্যাচ আউট হন তিনি। হাফসেঞ্চুরি করলেও সেঞ্চুরির স্বাদ নিতে পারেননি তামিম ইকবাল করেছেন ৬৫। অন্যান্যের মধ্যে সাজঘরে ফিরে যান মাহমুদউল্লাহ (৩০) এবং সাকিব আল হাসান (১৭)। মুমিনুলের চতুর্থ টেস্ট সেঞ্চুরি হয়েছে (১৩১*)। ৫ উইকেট হারিয়ে ৩১৯ রান তোলে বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দলে দুটি পরিবর্তন হয়েছে। পেসার শাহাদাত হোসেনের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন শফিউল ইসলাম। এ ছাড়া ১৪ জনের দলে সুযোগ পাওয়া ইমরুল কায়েস তৃতীয় টেস্টে খেলার সুযোগ পেয়েছেন। অন্যদিকে জিম্বাবুয়ে দলেও হয়েছে দুটি পরিবর্তন ম্যালকম ওয়ালার ও তেন্দাই চাতারা দল থেকে বাদ পড়েছেন।

বাংলাদেশ দল

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, মুমিনুল হক, শুভাগত হোম, মাহমুদউল্লাহ রিয়াদ, জুবায়ের হোসেন লিখন, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে দল

ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), সিকান্দার রাজা, ব্রায়ান চারি, হ্যামিল্টন মাসাকাদজা, রিচমন্ড মুতমবামি, ক্রেইগ আরভিন, রেজিস চাকাভা, এল্টন চিগুম্বুরা, তিনাশে পানিয়াঙ্গারা, নাতশাই মুশাঙ্গুয়ে ও শিঙ্গি মাসাকাদজা।

উল্লেখ্য, ৩ ম্যাচের এই টেস্ট সিরিজে বাংলাদেশ ইতিমধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। আজ সাদা ধোলাই (হোয়াইট ওয়াশ) করার সুযোগ রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...