The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সরকারী হাইস্কুলে ভর্তির ফরম এবার অনলাইনে পাওয়া যাবে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বছর শেষ না হতেই অভিভাবকদের চিন্তার শেষ থাকে না। ভর্তির প্রথম পর্যায় ফরম কেনা নিয়েও পড়তে হয় নানা ঝামেলায়। তবে এবার সে ঝামেলা থাকছে না। রাজধানীর সরকারী হাইস্কুলগুলোতে ২০১৫ শিক্ষাবর্ষে ভর্তির আবেদনপত্র এই বছর অনলাইনে ছাড়া হবে।

Application forms online

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর সূত্রে জানা যায়, রাজধানীর সরকারী হাইস্কুলগুলোতে ২০১৫ শিক্ষাবর্ষে ভর্তির আবেদনপত্র এই বছর অনলাইনেই ছাড়া হবে। বলা হয়েছে, আগামী ২ ডিসেম্বর (১ ডিসেম্বর দিবাগত রাত ১২ টা ১ মিনিট হতে) অনলাইনে এই আবেদন বিতরণ এবং জমার কাজ শুরু হবে। এটি চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। অন্যান্য বছর ১০০ টাকা থাকলেও এবার ৫০ টাকা বৃদ্ধি করে প্রতিটি আবেদন ফরমের মূল্য ধরা হয়েছে ১৫০ টাকা। রাজধানীতে পুরাতন ২৪টি এবং নতুন ৮টি মিলিয়ে মোট ৩২টি সরকারী হাইস্কুল রয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক এলিয়াস হোসেন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ৩২টি বিদ্যালয়ের মধ্যে ১৪টি তে প্রথম শ্রেণী রয়েছে। অধিদফতরের সিদ্ধান্ত অনুসারে প্রথম শ্রেণী থাকা ১৪টি বিদ্যালয়ে প্রথম শ্রেণীতে ভর্তির জন্য লটারি করা হবে। এই লটারি অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক আরও বলেন, ‘সবগুলো বিদ্যালয়কে ৩টি গুচ্ছ করে দ্বিতীয় শ্রেণী হতে নবম শ্রেণী পর্যন্ত ভর্তি পরীক্ষা নেওয়া হবে। এগুলো হবে যথাক্রমে ১৭, ১৮ এবং ২০ ডিসেম্বর।’ বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলে জানিয়েছেন মাউশি’র পরিচালক।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...