The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নোকিয়ার নতুন ফোনে এক মাস চার্জ থাকবে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ প্রতিদিন চার্জ দেওয়া নিয়ে নানা ধরনের বিড়ম্বনায় পড়তে মোবাইল ব্যবহারকারীদের। কিন্তু নোকিয়ার নতুন ফোনে প্রতিদিন চার্জ দেওয়ার প্রয়োজন পড়বেএক মাস চার্জ থাকবে!

Nokia 215 model

মোবাইলের চার্জ দেওয়া একটা ঝামেলার কাজ। হয়তো সময় থাকেনা অথবা খেয়ালে থাকেনা চার্জ দেওয়ার জন্য। যে কারণে প্রয়োজনের সময় মোবাইলে চার্জ না থাকায় নানা বিড়ম্বনায় পড়তে হয়। কিন্তু এখন থেকে আর এমন বিড়ম্বনায় পড়তে হবে না। কারণ নোকিয়া এমন একটি সেট বাজারে ছেড়েছে যে, এগুলো একবার চার্জ দিলে অন্ততপক্ষে এক মাস আর চার্জ দেওয়ার প্রয়োজন পড়বে না।

Nokia 215 model-2

আমাদের দেশে যখন প্রথম মোবাইল ফোন এলো তখন একচেটিয়াভাবে বিজনেস করেছে নোকিয়া। তখন মোবাইল ফোন বলতে আমরা নোকিয়াকেই বুঝতাম। কিন্তু সময় যতো গড়িয়েছে তত নতুন নতুন কোম্পনির বিভিন্ন মডেল বাজারে সয়লাব হয়ে গেছে। আর তাই নোকিয়ার কথা মানুষ এখন ভুলেই যেতে বসেছে। পরবর্তীতে এই নোকিয়াকে মাইক্রোসফট কিনে নিয়েছে। এখন আবার তাদের বাজারকে চাঙ্গা করতে খুব কমদামে বাজারে মোবাইল ছাড়ার চিন্তা-ভাবনা করছে ওই কোম্পানিটি। সস্তায় বাজারজাত করার কৌশলটিই কাজে লাগাতে যাচ্ছে মাইক্রোসফট। সম্প্রতি নোকিয়া সস্তায় এমন এক ফোন বাজারে এনেছে যা দিয়ে খুব সহজেই এশিয়া, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা বাজার দখল করতে পারবে বলে তারা আশা করছেন।

Nokia 215 model-3

নোকিয়া-২১৫ মডেলের একটি মোবাইল সেট বাজারে ছেড়েছে। এটির দাম মাত্র ২৯ ডলার। যা বাংলাদেশী টাকায় মাত্র ২৩শ’ টাকা। নোকিয়ার এই মোবাইলের সবচেয়ে আকর্ষণীয় দিক হলো একবার চার্জ দিলে টানা এক মাস চলবে। এই সেটটির স্ট্যান্ডবাই টাইম ২৯ দিনেরও বেশি। আবার আধুনিক অনেক সুযোগ-সুবিধাও রয়েছে এই সেটে। এতে বিল্টইন রয়েছে: ওপেরা মিনি ব্রাউজার, ফেসবুক ম্যাসেঞ্জার, টুইটার ও বেশ কিছু অ্যাপস।

সস্তা মোবাইল হলেও এতে রয়েছে ৩২০x২৪০ পিক্সেলের ডিসপ্লে, ০.৩ মেগাপিক্সেলের ভিজিএ ক্যামেরা, রেডিও, টর্চ ইত্যাদি। আরও রয়েছে মাইক্রো এসডি কার্ড স্লট। আবার এই সেটটি ২জি এজ মডেম হিসেবেও ব্যবহার করা যায়।

নোকিয়া স্বল্পউন্নত দেশগুলোতে বাজার ধরে রাখতে এমন স্বল্প দামে সেট বাজারজাত করতে যাচ্ছে। বাংলাদেশের বাজারেও এর প্রভাব পড়বে। কারণ এখনও বাংলাদেশে নোকিয়ার খ্যাতি বিদ্যমান। এমন আধুনিক ছোঁয়ার মোবাইল সেট বাংলাদেশের গ্রাহকরাও গ্রহণ করবে এমনটিই ধারণা করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...