The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নকিয়া এবার নিয়ে এলো কম দামে ৫জি স্মার্টফোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নকিয়া এবার নিয়ে এলো কম দামে ৫জি স্মার্টফোন! যার মডেল নকিয়া জি৩০০। নকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল সম্প্রতি আমেরিকার বাজারে নতুন এই স্মার্টফোন বিক্রি শুরু করেছে।

নকিয়া এবার নিয়ে এলো কম দামে ৫জি স্মার্টফোন! 1

নকিয়া দাবি করে বলেছে, বাজারে যতো রকম ৫জি কানেকটিভিটি সমৃদ্ধ স্মার্টফোন পাওয়া যাচ্ছে তার মধ্যে সবচেয়ে কম দামের স্মার্টফোন হলো এই নকিয়া জি৩০০।

বিশেষ করে এই ফোনের ডিজাইনে রয়েছে একাধিক চমক। সেলফি ক্যামেরার জন্য় এই ফোনের ডিসপ্লেতে রয়েছে ওয়াটারড্রপ-স্টাইল নচ ও একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপও। এই ফোনে আরও রয়েছে ওজো অডিও সাপোর্ট।

নকিয়া দাবি করেছে যে, এই দুর্ধর্ষ প্রযুক্তি ভিডিও ক্ষেত্রেও গ্রাহকদের চমৎকার সাউন্ড কোয়ালিটি দিতে সক্ষম হবে। প্রিলোডেড ফিচার্সের মধ্যে এই ফোনে আরও রয়েছে একটি ডেডিকেটেড নাইট মোড ও ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন। নেক্সট-জেনারেশন সেলুলার কানেক্টিভিটির এই স্মার্টফোনের পারফরম্যান্সের জন্য এই ফোনে আরও রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর।

নতুন নকিয়ার এই স্মার্টফোন চলবে অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে। এই ডিভাইসটিতে থাকছে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। ৪ জিবি র‌্যামের এই স্মার্টফোন ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সমর্থনও করবে।

নকিয়ার এই নতুন স্মার্টফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর ১৬ মেগাপিক্সেলের অ্যাপারচর এফ/১.৮। এছাড়াও সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই স্মার্টফোনে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলেরর আলট্রা ওয়াইড শুটার ও আর একটি ২ মেগাপিক্সেলেল ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই স্মার্টফোনে আরও থাকছে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

ব্যাকআপের জন্য এই স্মার্টফোনটিতে ৪৪৭০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিও রয়েছে। দ্রুতগতিতে চার্জ দেওয়ার জন্য নকিয়ার এই স্মার্টফোনে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। নকিয়ার এই স্মার্টফোনটির দাম বেশ সাশ্রয়ী। দাম রাখা হয়েছে ২০ হাজার টাকার মধ্যেই।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...