The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নকিয়ার লিজেন্ডারি ফোন ৩৬৫০ ফিরছে নতুন রূপে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক সময়ের জনপ্রিয় ফিচার ফোন নকিয়া ৩৬৫০ ফিরছে নতুন রূপে। পূর্বে নকিয়া ৩৬৫০ মডেলের ফিচার ফোনে ১৭৬x২০৮ পিক্সেল রেজোলিউশনের সঙ্গে ২.১ ইঞ্চির টিএফটি ডিসপ্লে দেওয়া হতো। ১৩০ গ্রাম ওজনের এই ফোনের অ্যাসপেক্ট রেশিও ছিল ১৮.৯।

নকিয়ার লিজেন্ডারি ফোন ৩৬৫০ ফিরছে নতুন রূপে 1

এক সময়ের জনপ্রিয় ফিচার ফোন নকিয়া ৩৬৫০ ফিরছে নতুন রূপে। পূর্বে নকিয়া ৩৬৫০ মডেলের ফিচার ফোনে ১৭৬x২০৮ পিক্সেল রেজোলিউশনের সঙ্গে ২.১ ইঞ্চির টিএফটি ডিসপ্লে দেওয়া হতো। ১৩০ গ্রাম ওজনের এই ফোনের অ্যাসপেক্ট রেশিও ছিল ১৮.৯।

রাশিয়ার জনপ্রিয় একটি ওয়েবসাইটের রিপোর্টে বলা হয়েছে, এক দশকেরও বেশি সময় পূর্বের জনপ্রিয় নকিয়া ৩৬৫০ ফোনটি চলতি বছরই লঞ্চ করতে পারে এই কোম্পানি।

খবরটি প্রকাশ্যে আসতেই নকিয়া ভক্তদের মধ্যে উত্তেজনা শুরু হয়েছে। ইতিপূর্বেও এইচএমডি গ্লোবা পুরনো ও জনপ্রিয় একাধিক নকিয়া ফিচার ফোন নতুন রূপে বাজারে আনে।

নকিয়া ৩৬৫০ ফোনের পাশাপাশি নতুন রূপে বাজারে আসছে নকিয়া এন৯৫ মডেলটিও। সম্প্রতি প্রতিষ্ঠানটির চীফ প্রোডাক্ট অফিসার জুহো সারভিকাস এ৯৫ এর ওয়ার্কিং প্রোটোটাইপও দেখিয়েছিলেন। সেখান থেকেই পরিষ্কার হয়ে যায় যে, খুব শীঘ্রই লঞ্চ করতে যাচ্ছে নকিয়ার এই ফোনটি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...