The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নোকিয়ার ৩ জিবি র‌্যামের এন্ড্রয়েড ফোন ৭ হাজার টাকা

নোকিয়ার নাম শুনলেই মানুষ এখনও সেদিকেই দৃষ্টি দেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নোকিয়ার নাম শুনলেই মানুষ এখনও সেদিকেই দৃষ্টি দেন। তাইতো গত বছরে বাজারে আসা এই স্মার্টফোন এখনও চলছে দেদারছে। নোকিয়ার ৩ জিবি র‌্যামের এন্ড্রয়েড ফোনটি বিক্রি হচ্ছে ৭ হাজার টাকায়।

নোকিয়ার ৩ জিবি র‌্যামের এন্ড্রয়েড ফোন ৭ হাজার টাকা 1

একটু ভালো ফোন সবাই কিনতে চান। তবে সেটি থাকতে হবে সাধ্যের মধ্যে। তাতে থাকবে নতুন ফিচার ও একটু ভালো ক্যামেরাও। এবার বাজারে সস্তা এন্ড্রয়েড ফোন নিয়ে এসেছে ফোনের বাজারে সবচেয়ে পুরনো ব্র্যান্ড নোকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল এমাস। সেটটির মডেল হলো নোকিয়া সি৩। শুরুতেই চীনে লঞ্চ করেছিলো নোকিয়া সি৩। নোকিয়া এই সি৩ স্মার্টফোনে ৫.৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে।

সেটটির ডিসপ্লের আসপেক্ট রেশিও ও পিক্সেল রেজুলেশন ১৮:৯ ও ১,৪৪০ × ৭২০। এই স্মার্টফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক স্পিডসহ ইউনিসক এসসি৯৮৬৩এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিক্সের জন্য রয়েছে আইএমজি ৮৩২২ জিপিইউ। এই স্মার্টফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে।

এই রয়েছে একটি রিয়ার ক্যামেরা এবং একটি ফ্রন্ট ক্যামেরা। এই স্মার্টফোনটির পিছনে পাবেন এলইডি ফ্লাশসহ ৮ মেগাপিক্সেল সেন্সর। আবার সামনে রয়েছে সেলফি এবং ভিডিও কলের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল সেন্সর। সিকিউরিটির জন্য এই স্মার্টফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচারও দেওয়া হয়েছে।

নোকিয়া সি৩ স্মার্টফোনে পাওয়ারের দিক দিয়ে এই স্মার্টফোনে ৩,০৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এতে রয়েছে মাইক্রোইউএসবি পোর্ট। এই স্মার্টফোনে চলবে এফএম রেডিও। অপারেটিং সিস্টেম হিসেবে এখানে দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড ১০, এই স্মার্টফোনটির ওজন ১৮৪.৫ গ্রাম।

চীনে নোকিয়া সি৩ একটি স্টোরেজের সঙ্গে লঞ্চ হয়েছিলো। এর ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজের দাম প্রায় ৮ হাজার টাকার মতো। এই স্মার্টফোনটি নর্ডিক ব্লু ও গোল্ড স্যান্ড কালারে লঞ্চ করা হয়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...