মেয়েকে মোটর সাইকেলে বেঁধে স্কুলে নিয়ে যাওয়ায় পিতাকে গ্রেফতার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেয়েকে মোটর সাইকেলে বেঁধে স্কুলে নিয়ে যাওয়ায় এক পিতাকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশে মথুরার একটি গ্রামে।

school, father's & motorcycle

কতটা অমানবিক দৃশ্য এটি হতে পারে একবার ভাবুন। ভারতে এক ব্যক্তি তার ৮ বছরের মেয়েকে মোটর সাইকেলে বেঁধে স্কুলে নিয়ে যাওয়ার দায়ে অভিযুক্ত করে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। ৪০ বছর বয়সী ওই ব্যক্তি এ কাজ করার সময় পথচারীর তোলা ছবি উত্তর প্রদেশের স্থানীয় একটি সংবাদপত্রে ছাপা হলে পুলিশ তাকে আটক করে। অবশ্য বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

নিজের মেয়ের সঙ্গে কেনো এমন নিষ্ঠুর আচরণ ? প্রত্যক্ষদর্শীরা জানতে চাইলে ওই ব্যক্তি বলছিলেন, মেয়ের পরীক্ষা রয়েছে অথচ সে স্কুলে যেতে চাইছে না। তাই সে বাধ্য হয়ে এমন কাজ করেছে। দেশটির উত্তর প্রদেশে মথুরার একটি গ্রামে এমন লোমহর্ষক ঘটনা ঘটলো। সাম্প্রতিক সময়ে ভারতে নারী শিক্ষার প্রসারে প্রধানমন্ত্রী ঘোষিত ব্যাপক প্রচারণা কার্যক্রম বাস্তবায়নের কাজ এগিয়ে চলেছে।

সংবাদ সূত্রে জানা যায়, অভিযুক্ত ব্যক্তির দুই ছেলে ও তিনটি মেয়ে রয়েছে। একটি স্বায়ত্তশাসিত স্কুলে নিরাপত্তা রক্ষীর কাজ করেন অভিযুক্ত ব্যক্তি। পুলিশ বলেছে, ছোট্ট মেয়েটিকে পরীক্ষা দিতে স্কুলে যেতে রাজী করতে চেষ্টা করেছিলেন তার বাবা। এজন্য শিশুটিকে মিষ্টি ও উপহারের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল। কিন্তু তাতেও কাজ হয়নি। মেয়েটি কোনোভাবেই রাজী না হওয়ায় ক্ষিপ্ত হয়ে দড়ি দিয়ে তাকে মোটর সাইকেলের পেছনে বেঁধে স্কুলের উদ্দেশ্যে রওয়ানা দেন ওই ব্যক্তি। তার বিরুদ্ধে শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে বলে বিবিসিকে জানান মথুরার পুলিশ সুপার শৈলেশ পান্ডে। তবে ওই ব্যক্তির মধ্যে কোনো অনুশোচনা নেই। কৃতকর্মের জন্য একদিন জেলে কাটাতে হলেও তিনি মনে করেন, তিনি ঠিক কাজই করেছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...