হারানো স্মার্টফোন খুঁজে দেবে অ্যান্ড্রয়েড ওয়্যার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ যদি আপনার ফোন হারিয়ে যায় তখন আপনার করার কিছুই থাকে না। কিন্তু এবার হারানো স্মার্টফোন খুঁজে দেবে অ্যান্ড্রয়েড ওয়্যার!

Android Wire & smartphone

হঠাৎ যদি আপনার ফোন হারিয়ে যায় তখন আপনার করার কিছুই থাকে না। কিন্তু এবার হারানো স্মার্টফোন খুঁজে দেবে অ্যান্ড্রয়েড ওয়্যার। এজন্য ব্যবহারকারীকে শুধু যে কাজটি করতে হবে আর তা হলো- ‘ওকে, গুগল. স্টার্ট. ফাইন্ড মাই ফোন’ বলতে হবে। আর এতেই অ্যান্ড্রয়েড ওয়্যারে অন্তর্ভূক্ত অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার কাজ শুরু করে দেবে। আর মুহূর্তেই পণ্যটি ফুল ভলিউমে বাজতে শুরু করবে। আর এতে করে ব্যবহারকারীকে তখন পণ্যটির কাছাকাছি নিয়ে যেতে সাহায্য করবে।

অবশ্য ফিচারটি সম্পর্কে প্রযুক্তিপ্রেমী অনেকেই অবগত রয়েছেন। মূলত ২০১৩ সালে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার হারানো ফোন ও ট্যাবলেট খুঁজে পাওয়ার জন্য আত্মপ্রকাশ করে। প্রায় ৩০ লাখ (৩০ মিলিয়ন) ব্যবহারকারীকে তাদের ফোন এবং ট্যাবলেটের সঙ্গে পুনরায় মিলিয়ে দিতে সাহায্য করেছে এই ডিভাইসটি। পর্যায়ক্রমে প্রযুক্তির ক্রমাগত উন্নয়নে ফিচারটি আরও উন্নত করে অ্যান্ড্রয়েড ওয়্যার বা পরিধেয় পণ্যে ব্যবহারযোগ্য করা হয়েছে।

গুগলের অফিসিয়াল ব্লগের এক পোস্টে সম্প্রতি অ্যান্ড্রয়েড সফটওয়্যার ইঞ্জিনিয়ার জানান, ‘আমরা অ্যান্ড্রয়েড ওয়্যারে সমর্থনযোগ্য আারও বেশি দরকারি অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার তৈরি করেছি। যেটা আপনার হারিয়ে যাওয়া ফোনটির সংযোগ ঘটাবে আপনার রিস্ট পর্যন্ত।’

তবে জানানো হয়েছে যে, ব্যবহারকারীরা ‘ওকে, গুগল. স্টার্ট. ফাইন্ড মাই ফোন’ কথাটি ছাড়াও ‘ফাইন্ড মাই ফোন’ অপশনটি স্টার্ট ম্যানু হতে নির্দিষ্ট করতে পারবে।

উল্লেখ্য, খুব শীঘ্রই বিষ্ময়কর এই সুবিধাটি সকল অ্যান্ড্রয়েড ওয়্যার ডিভাইসে উন্মুক্ত করা হচ্ছে। এই প্রতিষ্ঠানটির দাবি এর ব্যবহার পদ্ধতি সাধারণ হওয়ায় সকলেই এটি পছন্দও করবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...