The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক গাধার দাম সাড়ে ৪ লাখ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কথায় বলে, ‘গাধা পিটিয়ে মানুষ বানানো’ হয়। তবে এমন গাধাকে পিটিয়ে মানুষ বানালে খুবই ভালো হয়। কারণ এই এক গাধার দাম সাড়ে ৪ লাখ!

the price of a donkey 4 Lac

প্রাণীদের নিয়ে হাসি-তামাশা সব সময়ই হয়। তবে গাধাকে নিয়ে বোধহয় একটু বেশিই হয়। কারণ আমরা কথায় কথায় বলি, ‘গাধা পিটিয়ে মানুষ বানানো’র কথা। কিন্তু আমরা কি কখনও ভেবেছি যে সেই গাধার মতো প্রাণীর দামও এতো হতে পারে। এবার তাই হয়েছে। এক গাধার দাম উঠেছে ৪ লাখ টাকা।

আমরা প্রকৃতপক্ষে ‘গাধা’ বলতে বুঝি কোনো কাজের না, ফেলনা একটি জিনিস! কিন্তু ভারতের হরিয়ানার এই গাধাটি মোটেও সেরকম গাধা নয়। কারণ হলো এটির দাম ৪ লাখ টাকা! অবশ্য ভারতীয় মুদ্রায় ৩ লাখ রূপি। তবে বাংলাদেশী টাকায় প্রায় সাড়ে ৪ লাখ টাকায় হবে।

ভারতের হরিয়ানায় চলছে একটি পশু মেলা। আর এতে প্রদর্শন করা হয়েছে ওই ৫৪ ইঞ্চি লম্বা গাধাটি। মালিকের হাঁকা এই দাম দিয়ে ভারতে কেনা সম্ভব দুটি নতুন ন্যানো গাড়ি।

তাতে কি গাড়ি আর গাধা কি এক হলো? ঠিক তাই। এতো পরিমাণ টাকা দিয়েও ওই গাধাটিকে কিনতে চায় লোকজন। কিন্তু গাধার মালিক পাঞ্জাবের বাসিন্দা মহিন্দ্র সিংহ তা বিক্রি করতেও চান না। তাহলে কেনো মেলায় এনেছেন। তিনি এমনিতেই মেলায় তুলেছেন- যাচাই করার জন্য। তিনি নাকি এই গাধা হতে এমনিতেই অনেক টাকা আয় করেন।

Loading...