বিমান বিধ্বস্ত: বড় কিছু ঘটানোর পরিকল্পনা ছিল কো-পাইলটের?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১৫০ জন যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় নানা খবর আসছে। কি কারণে পাইলট এমন কাজ করলেন সেটি সঠিকভাবে জানা না গেলেও বেরিয়ে আসছে নানা তথ্য। খবর এসেছে বড় কিছু ঘটানোর পরিকল্পনা ছিল কো-পাইলটের?

Plane Devastated

আল্পসের পাহাড়ে বিমান বিধ্বস্ত করার অনেক আগে থেকেই জার্মান কো-পাইলট আন্ড্রিয়াস লুবিটয এরকম বড় কিছু ঘটনার পরিকল্পনা করছিলেন বলে দাবি করেছেন তারই সাবেক এক বান্ধবী। জার্মান সংবাদপত্র ‘বিল্ড’ আন্ড্রিয়াস লুবিটয-এর এই সাবেক বান্ধবীর এক সাক্ষাৎকার প্রকাশ করা হয়েছে। ‘মারিয়া ডাব্লিউ’ নামে পরিচয় দেওয়া ২৬ বছর বয়সী এই সাবেক বান্ধবী নিজেও একটি এয়ারলাইন্সের এয়ার হোস্টেস বলে জানানো হয়েছে।

মারিয়া ডাব্লিউ তার সাক্ষাৎকারে জানিয়েছেন, লুবিটযের সঙ্গে তার সম্পর্ক গড়ে উঠেছিল গত বছর। সেসময় লুবিটয তার কাছে বড়াই করে বলেছিলেন, ‘একদিন আমি এমন কিছু ঘটাবো যা সবকিছু বদলে দেবে, তখন সবাই আমার নাম জানবে।’

মারিয়া ডাব্লিউ আরও বলেছেন, ‘লুবিটয একথা বলে কি বোঝাতে চেয়েছিল সেটা তখন তার মাথায় না আসলেও বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনার পর লুবিটযের ওই কথাটিই মনে পড়ছিল।’

মারিয়ার সাক্ষাৎকার নেওয়া সাংবাদিক জানিয়েছেন, ‘লুবিটযের চরিত্রের দুটি দিক ছিল। প্রকাশ্যে লুবিটয ছিলেন স্মার্ট ও বন্ধুত্বপূর্ণ। কিন্তু ঘরের ভেতর তার চেহারা ছিল অন্যরকম। ঘরে তিনি ছিলেন বিষন্ন ও আগ্রাসী।

সাংবাদিকদের মারিয়া আরও জানিয়েছেন, ‘লুবিটযের সঙ্গে তার সম্পর্ক যে টেকেনি, এটিই তার মূল কারণ।’

উল্লেখ্য, জার্মান উইঙ্গসের ১৫০ জন আরোহী নিয়ে বিমানটি গত মঙ্গলবার আল্পস পর্বতমালায় বিধ্বস্ত হয়ে সবাই নিহত হন। পরে উদ্ধারকৃত ফ্লাইট রেকর্ডারের অডিও বিশ্লেষণ করে তদন্তকারীরা প্রায় নিশ্চিত যে কো-পাইলট আন্ড্রিয়াস লুবিটয ইচ্ছে করেই বিমানটি বিধ্বস্ত করেছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...