বাংলাদেশের তিন কিশোর যাচ্ছেন নাসায়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের তিন কিশোর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় নাসার গবেষণা ও মহাকাশযান উৎক্ষেপণ কেন্দ্র কেনেডি স্পেস সেন্টারে যাচ্ছে।

The three teenage nasa going

বাংলাদেশের তিন কিশোর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় নাসার গবেষণা ও মহাকাশযান উৎক্ষেপণ কেন্দ্র কেনেডি স্পেস সেন্টারে যাচ্ছে। বৃহস্পতিবার বেলা ১টার দিকে সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

জানা যায়, ওই তিনজন হলো সেন্ট যোসেফ স্কুলের দশম শ্রেণীর ছাত্র সাদীদ, সাকীব ও লাবিব। কেনেডি স্পেস সেন্টারে আগামী ৯ হতে ১১ এপ্রিল অনুষ্ঠেয় ‘ইনোভেশন সামিট’ নামের একটি সম্মেলনে অংশ নেবে ওই তিনজন।

সেন্ট যোসেফ স্কুলের ফিজিক্স ল্যাবে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আকিজ ফুড অ্যান্ড বেভারেজের উপ-মহাব্যবস্থাপক (ব্র্যান্ড মার্কেটিং) শফিকুল ইসলাম, বিদ্যালয়ের প্রিন্সিপাল ব্রাদার রবি পিউরিফিকেশন প্রমুখ। জানা যায় তাদের সার্বিক সহায়তা করবে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ।

উল্লেখ্য, স্বল্প জ্বালানিতে কীভাবে উড়োজাহাজ চালানো যায় ও কীভাবে পরিবেশবান্ধব করা যায়, তা নিয়ে কাজ করছে খুদে এই বিজ্ঞানীরা। ১৭৪টি দেশের সঙ্গে প্রতিযোগিতায় প্রথম ১০টি দলে স্থান করে নেওয়ার গৌরব অর্জন করেছে এই কিশোররা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...