২৮ বার বিজয় অর্জনকারী পৃথিবীর সবচেয়ে ‘কুৎসিত’ নারীর মৃত্যু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যিনি জীবদ্দশায় ২৮ বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন। সেই গৌরব অর্জনকারী পৃথিবীর সবচেয়ে ‘কুৎসিত’ নারীর মৃত্যু হয়েছে!

the world 'ugly' women's Death

চেহারায় মানুষের সব কিছু নয়। মানুষ তার কর্মগুণে সমাজে প্রতিষ্ঠিত হয়ে থাকে। সেটিই বাস্তব সত্য। সেটি প্রমাণ করেছেন পৃথিবীর সবচেয়ে ‘কুৎসিত’ নারী হিসেবে খ্যাত অ্যানি উড অবশেষে মারা গেছেন। তিনি জীবদ্দশায় ২৮ বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেনে। তিনি কোনো খেলা অথবা শ্রেষ্ঠ অবদানের জন্য নয় তিনি চ্যাম্পিয়ন হয়েছেন শুধুমাত্র পৃথিবীর সবচেয়ে ‘কুৎসিত’ নারীর খেতাবে।

একবার দুই বার নয় ২৮ বার! হ্যাঁ, ঘটনাটি সত্যি। অ্যানি উড নামের সেই নারী ৬৮ বছর বয়সে মারা গেছেন। ‘ওয়ার্ল্ড গার্নিং কম্পিটিশন’ অর্থাৎ বিশ্ব অসুন্দর প্রতিযোগিতায় শিরোপা জেতাটা তিনি অভ্যাসে পরিণত করে ফেলেছিলেন। অবাক করার বিষয় হলো বাকি দুনিয়ার আম জনতা যখন ‘কুৎসিত’ শব্দটা এড়িয়ে চলেন। সুন্দর হওয়ার জন্য আপ্রান চেষ্টা চালান যে যেভাবে পারেন। অথচ
তিনি একেবারে উল্টো পথে হেঁটে অসুন্দরের জয়গান স্থান করে নিয়েছেন।

উল্লেখ্য, ১৯৭৭ সালে প্রথমবার তিনি ‘ওয়ার্ল্ড গার্নিং কম্পিটিশন’ প্রতিযোগিতায় অংশ নিয়ে খেতাব জেতেন। কুৎসিত নারী হলেও তিনি ছিলেন ব্যাপক জনপ্রিয়। তার ব্যবহার মানুষের মন জয় করে নিতো। তিনি প্রমাণ করেছেন চেহারা মানুষের সবকিছু নয়।

Advertisements
Loading...