সনি এক্সপেরিয়া ই-ফোর এখন বাজারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যতো দিন গড়াচ্ছে ততই আধুনিক সুবিধা সম্বলিত স্মার্টফোন বাজারে আসছে। এবার সনি এক্সপেরিয়া ই-ফোর বাজারে এসেছে।

Sony-Xperia-E4-01

সনির এক্সপেরিয়া সিরিজের স্মার্টফোনগুলো অনেকেরই প্রিয়। সবচেয়ে প্রিয় হওয়ার একটি কারণ হলো সিরিজটি যাতে সবার সাধ্যের মধ্যে থাকে, সেজন্য নানা দামে ছাড়া হয়েছে এর বিভিন্ন মডেল। বর্তমানে বাজারে সবচেয়ে জনপ্রিয়তা পাবে সনি এক্সপেরিয়া ই-ফোর মডেলের স্মার্টফোনটি।

যদিও ডিজাইনের ক্ষেত্রে সনি এক্সপেরিয়া ই-ফোর ততটা আকর্ষণীয় নয়। কারণ হলো এক্সপেরিয়ার পুরোনো ধাঁচেই মূলত তৈরি করা হয়েছে এটি। সনি এক্সপেরিয়া ই-ফোর এর সেটটির বডি তৈরি করা হয়েছে প্লাস্টিক দিয়ে।

Sony-Xperia-E4-02

# ডুয়েল সিম সুবিধার এই ফোনটিতে রয়েছে ৫৪০/৯৬০ মেগা পিক্সেলের ৫ ইঞ্চি আইপিএস এলসিডি স্ক্রিণ।
# ১০ দশমিক ৫ মিলিমিটার থিকনেসের এই স্মার্টফোনটির ওজন মাত্র ১৪৪ গ্রাম।
# সেটটির বাঁ পাশে রয়েছে মাইক্রো ইউএসবি স্লট।
# ডান পাশে রয়েছে পাওয়ার বাটন এবং ভলিউম বাটন।
# গান শোনার জন্য ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডসেট জ্যাক রয়েছে সেটটির ওপরে।
# সেটটির পেছন দিকে রয়েছে স্পিকার।
# সেটটির ভেতরে রয়েছে দুটি মাইক্রো সিম স্লট এবং একটি মাইক্রো এসডি কার্ড স্লট।
# সেটটি চলবে অ্যানড্রয়েড কিটক্যাট ৪.৪.৪ ভার্সনে।

সনি এক্সপেরিয়া ই-ফোর মডেলে আরও থাকছে প্রিলোডেড কিছু অ্যাপও। এর মধ্যে রয়েছে:

# সনি এলআইভি
# সনি ওয়াকম্যান
# অ্যালবাম
# মুভি প্লেয়ার
# প্লেস্টেশন
# স্ট্যামিনা মোড (এর মাধ্যমেই ব্যাটারির চার্জ রক্ষা করা হবে)।

এই অ্যাপ সেট গদে মুছে ফেলার কোনো ব্যবস্থা নেই। যে কারণে ফোনের ৮ জিবি ইন্টারনাল মেমোরির ৪ দশমিক ৭৮ জিবি মেমোরি দখল করে রয়েছে প্রিলোডেড অ্যাপগুলো। তবে পৃথক মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে সেটটি ব্যবহার করে আরাম পাবেন ব্যবহারকারীরা।

সনি এক্সপেরিয়া ই-ফোর মডেলে সেটটি চলবে ১ দশমিক ৩ গিগাহার্টজের মিডিয়াটেক এমটি ৬৫৮২ কোয়াড কোর প্রসেসরের সাহায্যে। এতে রয়েছে ১ জিবি র‌্যাম ও আর্ম মালি-৪০০ এমপি২ জিপিইউ। সেটটিতে ২৩০০ এমএএইচের ব্যাটারি রয়েছে। ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ফ্রন্ট ক্যামেরা রয়েছে ২ মেগাপিক্সেল। আবার রিয়ার ক্যামেরার সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশও। সব মিলিয়ে বেশ কিছু ভালো সুযোগ সুবিধা দেওয়া হয়েছে সনি এক্সপেরিয়া ই-ফোর মডেলটিতে।

Advertisements
Loading...