অবাক করা কাণ্ড: বিয়ে ভাঙার জরিমানা মাত্র ৭৫ পয়সা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে কতরকম কাণ্ডই না ঘটে। এবার ঘটলো অবাক করা এক কাণ্ড। বিয়ে ভাঙার জরিমানা ধরা হলো মাত্র ৭৫ পয়সা! ঘটনাটি ভারতের হরিয়ানার।

breaking married just 75 paise fine

ঘটনার বিবরণে জানা যায়, বিয়ের মাত্র ৯ দিন পূর্বে এনগেজমেন্ট ভাঙার অপরাধে কমিউনিটি পঞ্চায়েত ৭৫ পয়সা জরিমানা ধার্য করলো। স্থানীয় গোশালায় জরিমানার এই ৭৫ পয়সা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয় পাত্রপক্ষকে।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, কনের বাড়ি ভারতের হরিয়ানার ফতেহাবাদের রতিয়া টাউনশিপে। গত বছর জানুয়ারি মাসে পঞ্জাবের মানসা জেলার বাসিন্দা সঞ্জীব কুমারের সাথে বিয়ে ঠিক হয়। ওই বাগদানের এক বছর পর আগামী ২২ এপ্রিল বিয়ের দিনও ধার্য করে তাদের পরিবার। ইতিমধ্যেই আমন্ত্রণের পালাও শেষ হয়েছে। এমন সময় মেয়ের বাড়ির কাছে গাড়িসহ একাধিক পণ দাবি করে বসে পাত্রপক্ষ।

কনের মামা নরেশবাবু জানিয়েছেন যে, সব ব্যবস্থা হয়ে যাওয়ার পর পণ চাওয়ায় পাত্রের বাড়ির এই দাবি মেটানো সম্ভব নয় বলে জানিয়ে দেওয়ার পর পণ না পেলে বিয়ে করা সম্ভব নয় বলে জানিয়ে পাত্রপক্ষ বিয়ে ভেঙে দেয়।

অবশ্য পরে নিজেদের মধ্যে সমস্যার মিটমাট করে নেন দুইপক্ষ। একে অপরের বিরুদ্ধে কোনও প্রকার মামলা-মোকাদ্দমা করবেন না বলেও জানিয়েছেন তারা।

Advertisements
Loading...