মোবাইলের স্ক্র্যাচ দূর করবেন কিভাবে জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোবাইলের স্ক্র্যাচ পড়া নতুন কিছু নয়। আমরা আগেও এ বিষয়ে টিপস্ দেওয়া হয়েছে। আপনার মোবাইলে পড়া স্ক্র্যাচ দূর করবেন কিভাবে জেনে নিন।

phone scratch

মাঝে-মধ্যেই অসাবধানতা বশত আমাদের মোবাইলটিতে স্ক্র্যাচ বা আচড় পড়ে যায়। তখন স্ক্র্যাচ নিয়ে দুশ্চিতার আর শেষ থাকে না। গভীর স্ক্র্যাচ পড়লে সেটি দূর করা বেশ কঠিন ব্যাপার। তবে অগভীর স্ক্র্যাচ বা আচড় খুব সহজেই মোবাইল হতে দূর করা সম্ভব। শুধু মোবাইলই নয়, আপনার কম্পিউটার কিংবা এলইডি মনিটরের ডিসপ্লে হতেও সহজেই দূর করতে পারেন অগভীর স্ক্র্যাচ বা আচড়গুলো।

phone scratch-2

কিভাবে এটি দূর করবে এবার আশা যাক সে বিষয়ে। আপনার মোবাইল, কম্পিউটার কিংবা এলইডি মনিটরের স্ক্র্যাচ তুলে ফেলার খুব সহজ একটি ঘরোয়া উপায় রয়েছে। আর সেটি হলো টুথপেস্ট। যেখানে স্ক্যাচ পড়েছে সেখানে আপনার হাতের আঙ্গুল দিয়ে অল্প পরিমাণ টুথপেস্ট লাগিয়ে রাখুন। এবার অপেক্ষা করুন কয়েক মিনিট।

এরপর টুথপেস্ট লাগানোর স্থানে বাজারে চলতি যে পেট্রোলিয়াম জেলি রয়েছে তা একটু লাগিয়ে দিন। এরপর আবার অপেক্ষা করুন কয়েক মিনিট। তারপর হালকা পরিস্কার একটি কাপড় দিয়ে টুথপেস্ট এবং পেট্রোলিয়াম জেলি লাগানো জায়গাটি পরিস্কার করে মুছে ফেলুন। পরিস্কার করলেই দেখা যাবে স্ক্র্যাচ বা দাগটি মুছে গেছে। তবে এটি করার সময় খুব ধীরে সুস্থে করতে হবে। তাড়াগুড়ো করলে হিতে বিপরিত হতে পারে।

স্ক্র্যাস দূর করার আরও পোস্ট পড়তে এই লিংকে ক্লিক করুন:
আপনার ফোনের স্ক্র্যাচকে কিভাবে দূর করবেন?

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...