বাংলাদেশ-পাকিস্তান টেস্ট: প্রথম দিন বাংলাদেশের সংগ্রহ ২৩৬/৪

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ মঙ্গলবার শুরু হয়েছে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট ম্যাচ। প্রথম দিন বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৩৬ রান।

Bangladesh-Pakistan Test

ওয়ানডে ও টি-২০ পর পাকিস্তানের সঙ্গে শুরু হয়েছে টেস্ট ম্যাচ। তবে দীর্ঘ সময় পর হলেও আজকের টেস্ট খেলতে নেমে সাবলীলভাবে ব্যাটিং করেছে বাংলাদেশের টাইগাররা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম দিনটিতেই ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৩৬ রান। ব্যাটিং ক্রিজে অপরাজিত রয়েছেন সাকিব আল হাসান (১৯ রান)। কাল দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করবেন তিনি।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন ছিল আজ। সফরকারী পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনই ভালই ব্যাট করেছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন দলপতি মুশফিকুর রহিম।

উল্লেখ্য, টেস্টে বাংলাদেশ-পাকিস্তান প্রথম মুখোমুখি হয় এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপে ২০০১ সালের আগস্টে। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ম্যাচে বাংলাদেশ হারে ইনিংস এবং ২৬৪ রানের বিশাল এক ব্যবধানে। এরপর পরবর্তী ১৩ বছরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ খেলেছে আরও ৭টি টেস্ট ম্যাচ। কোনোটিতেই জয় পাইনি টাইগাররা।

বাংলাদেশ দল:

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, সৌম্য সরকার, রুবেল হোসেন, শুভাগত হোম এবং মোহাম্মদ শহিদ।

পাকিস্তান দল:

সামি আসলাম, মোহাম্মদ হাফিজ, ইউনিস খান, আজহার আলি, মিসবাহ-উল হক (অধিনায়ক), আসাদ শফিক, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহ, জুনায়েদ খান এবং জুলফিকার বাবর।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...