প্রাকৃতিক সৌন্দর্যের এক অপরূপ লীলাভূমি সিলেটের লালাখাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। আজ বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০১৫ খৃস্টাব্দ, ১৭ বৈশাখ ১৪২২ বঙ্গাব্দ, ১০ রজব ১৪৩৬ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

incomparable natural beauty lalakhal

যে ছবিটি দেখছেন সেটি এক অপার প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সিলেটের লালাখাল। এটি সিলেট শহর হতে প্রায় ৩৫ কিলোমিটার দূরে জৈন্তাপুর উপজেলায় অবস্থিত।

পাহাড়, নদী, চা-বাগান ও নানা জাতের বৃক্ষের সমাহার সব মিলিয়ে এক অপরূপ রূপের প্রাকৃতিক সৌন্দর্য। আর তাই এই স্থানটি পর্যটকদের নিকট বহু কাঙ্খিত এবং বহু প্রতীক্ষিত একটি স্থান। স্বচ্ছ নীল পানি রাশি আর দু’ধারের অপরূপ সোন্দর্য। এখানে রয়েছে দীর্ঘ নৌ পথ ভ্রমনের দূর্লভ সুযোগ। ভ্রমন প্রিয়াসীদের আর্কষিত করার নির্জন মনকাড়া সৌন্দর্য মন্ডিত ভ্রমন স্পট হলো এই লালাখাল। বাংলাদেশের সবোর্চ্চ বৃষ্টিপাতের স্থান এই লালাখাল। নৌপথে যেতে যেতে যে দিকে চোখ যাবে শুধুই মুগ্ধ হতে হবে আপনাকে।

ভারতের চেরাপুঞ্জির একেবারে নিচেই লালাখালের অবস্থান। চেরাপুঞ্জি পাহাড় হতে উৎপন্ন এই নদীটি বাংলাদেশের মধ্যে দিয়ে প্রবাহিত। তবে পানির নীল রং দেখতে চাইলে শীতের সময়ে যেতে হবে। কারণ বর্ষা হলে পানির রং খুব একটা নীল থাকে না। আপনিও এই অপরূপ সৌন্দর্যের ভাগিদার হতে পারেন। সেজন্য আপনাকে সিলেটের লালাখালে যেতে হবে। এমন সুন্দর একটি ছবির জন্য এর আলোকচিত্রীকে অশেষ ধন্যবাদ।

ছবি: www.skyscrapercity.com এর সৌজন্যে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...