পুত্র সন্তান লাভের ওষুধ নিয়ে ভারতে তোলপাড়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রামদেবের পুত্র সন্তান লাভের ওষুধ নিয়ে ভারতে তোলপাড় শুরু হয়েছে। ‘পুত্রজিবা রক্সাবুর্ঘি’ নামে ওই ওষুধ বিক্রি নিয়ে উত্তাল হয়েছে ভারতের রাজ্যসভা।

Son fished in the profits of drugs

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ‘পুত্রজিবা রক্সাবুর্ঘি’ ওষুধ খেলে পুত্র সন্তান জন্ম নেবে। বাবা রামদেব এমন প্রতিশ্রুতি দিয়ে তার ‘পুত্রজিবা রক্সাবুর্ঘি’ বিক্রি শুরু করায় বিষয়টি নিয়ে উত্তাল হয়েছে ভারতের রাজ্যসভা।

জানা যায়, জেডিইউ সাংসদ এসে ত্যাগি এই বিষয়টি রাজ্যসভায় তোলেন এবং এর তদন্তের দাবি জানান। এই ওষুধ বিক্রি করছে বাবা রামদেবের দিব্যা ফার্মেসি।

জানা গেছে, সাংসদ জয়া বচ্চন এই ওষুধের প্যাকেট ধরিয়ে দেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে কে নাড্ডাকে। এরপর এই বিষয়টি নিয়ে হইহই পড়ে যায় রাজ্যসভায়। প্রতিবাদে মুখর হয়ে ওঠেন বিরোধী সাংসদরাও।

এদিকে রামদেবের দিব্য ফার্মেসি জোর কদমে তাদের আয়ুর্বেদিক ওষুধ ‘পুত্রজিবা রক্সাবুর্ঘি’ বিক্রিতে ব্যস্ত। এই ওষুধের সঙ্গেই আর একটি ওষুধ বিক্রি করছে দিব্য ফার্মেসি। নাম ‘শিবলিঙ্গ বীজ’ এর মধ্যে রয়েছে ‘পুত্রজিবা রক্সাবুর্ঘি’। আয়ুর্বেদ মতে, এই ওষুধটি নাকি বন্ধ্যাত্ব রোধক এবং কামোদ্দীপক হিসেবে কাজ করে থাকে।

অবশ্য ‘পুত্রজীবক বীজ’ ওষুধটির মোড়কে নির্দিষ্ট করে লেখা নেই যে পুত্রসন্তান লাভের জন্য এই ওষুধ কার্যকরী হবে। তবে এর নামটি থেকেই স্পষ্ট এই ওষুধ বিক্রির মূল লক্ষ্য সেটিই। আবার বিভিন্ন ওয়েবসাইট গুলির মাধ্যমে রামদেবের কোম্পানির বিশেষ প্রোডাক্টগুলো বিক্রি হয় তারাও এই একই দাবি করেছে।

উল্লেখ্য, ভারতের চণ্ডীগড় ও পার্শ্ববর্তী অঞ্চলে দিব্য ফার্মেসির বিভিন্ন আউটলেটগুলিতেও এই ওষুধটি বিক্রি করছে পুত্র সন্তান লাভের নাম করেই।

Advertisements
Loading...