উদ্বেগ কমাতে ঘুম প্রতিযোগিতা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে কত রকমের প্রতিযোগিতা রয়েছে তার কোন শেষ নেই। তবে এবার শোনা গেলো এক ব্যতিক্রমি প্রতিযোগিতার। আর তা হলো ঘুম প্রতিযোগিতা! পরীক্ষাথীদের উদ্বেগ কমাতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

sleep contests

ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। সেখানকার শিক্ষার্থীদের একটি দল পরীক্ষার বিষয়ে তাদের সহপাঠীদের উদ্বেগ কমাতে ঘুম প্রতিযোগিতায় আয়োজন করে। সিউলের একটি নারী বিশ্ববিদ্যালয়ে ক্লাস চলাকালে তারা এই প্রতিযোগিতার শুরু করে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, এই সময় তাদেরকে ঘুমানোর জন্যে কম্বল এবং বালিশ দেওয়া হয়। দিনের আলো যাতে করে ঘুম নষ্ট করতে না পারে সেজন্যে তারা চোখে একটি মাস্কও পরে। এদেরকে ঘুমাতে ৫ মিনিট সময় বেঁধে দেয় আয়োজনকারীরা। তারপর বিচার করা হয়, এসময় কার ঘুম সবচেয়ে গভীর ছিলো। বেশ কয়েকটি পরীক্ষা চালিয়ে অংশগ্রহণকারীদের নম্বর দেওয়া হয়। যেমন তাদের মুখের ওপর ফু দেওয়া, আবার কৌতুক পড়ে শোনানো।

আয়োজকরা বলেছেন, ঘুমের এই প্রতিযোগিতা আয়োজনের পেছনে উদ্দেশ্য ছিল একটায় আর তা হলো পরীক্ষার পর মন এবং শরীর শান্ত করতে পরীক্ষার্থীরা যাতে ক্লাবে না গিয়ে সময় নষ্ট না করে নিদ্রা যায়। এছাড়াও ছিল পরীক্ষার চাপের কারণে তারা যে নির্ঘুম রাত কাটায়, সেটিও ছাত্র-ছাত্রীদেরকে সচেতন করার চেষ্টা করা। এই প্রতিযোগিতায় বিজয়ীদেরকে চকোলেট, এনার্জি ড্রিঙ্কস ও সামান্য কিছু নগদ অর্থ দেওয়া হয়েছে। কিন্তু তৃতীয় স্থান দখলকারী ছাত্রটিই সবচেয়ে উপযুক্ত পুরস্কার পেয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়।

Advertisements
Loading...