সাভারে ভবন ধস ॥ ৮৭ লাশ উদ্ধার ॥ ধ্বংসস্তুপের ভেতর থেকে বাঁচার আকুতি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ঢাকার অদূরে সাভারে ভবন ধসের ঘটনায় বেলা ৪টা পর্যন্ত ৮৭টি লাশ উদ্ধার করা হয়েছে। ধ্বংসসু্তপের মধ্যে এখনও বহু মানুষ আটকা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে। এসব ধ্বংসসু্তপের মধ্যে থেকে এখনও অনেকেই বাঁচার আকুতি করছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।
siadboss_1366785224_8-6

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে সাভার বাসট্যান্ড এলাকায় রানা প্লাজা নামের নয়তলা ভবন ধসে, যার প্রথম দুই তলায় রয়েছে ইলেকট্রনিক্স, কম্পিউটার, প্রসাধন সামগ্রী ও কাপড়ের মাকের্ট এবং ব্র্যাক ব্যাংকের একটি শাখা ছিল। আর তৃতীয় থেকে ষষ্ঠ তলায় চারটি পোশাক কারখানায় পাঁচ থেকে ছয় হাজার শ্রমিক কাজ করতেন।
savar-02bg20130423224149
জানান, “অনেকে চাপা না পড়লেও ভবনের পিলারের আশপাশে আছে। তারা বাঁচার জন্য আহাজারি করছে।” সাভার ক্যান্টনমেন্টের মেজর ফকরুল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল সেখানে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে। এছাড়া রেডক্রস, গণস্বাস্থ্য বিশ্ববিদ্যালয় ও সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা আহতদের প্রাথমিক স্বাস্থ্যসেবা দিতে ঘটনাস্থলের পাশেই অস্থায়ী মেডিকেল ক্যাম্প বসিয়েছে। ফায়ার সার্ভিসের ৩০০ থেকে ৪০০ কর্মী উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন। বেলা ১২টার দিকে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক ঘটনাস্থলে পৌঁছে আহতদের রক্ত দেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...