পুতুলের সঙ্গে ১৫ বছর ধরে ঘর-সংসার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুতুলের সঙ্গে খেলা করতে দেখি ছোট বাচ্চাদের। বিশেষ করে মেয়ে বাচ্চারা পুতুলের সঙ্গে খেলা করে সময় কাটান। কিন্তু তাই বলে পুতুলের সঙ্গে ঘর-সংসার! তাও আবার ১৫ বছর ধরে।

doll Family room

এমন কথা হয়তো আপনি কখনও শোনেননি যে পুতুলের সাথে কি কখনো সংসার করা যায়? তাও একদিন দুদিন নয়, দীর্ঘ ১৫ বছর ধরে! বিষয়টি অবাক করার মতো হলেও সত্যিই এমন ঘটনার খবর পাওয়া গেছে। ভাবতেও অবাক লাগে যে পৃথিবীতে রয়েছে এমন মানুষও! শুধু তাই নয়, দীর্ঘ ১৫ বছর ধরে এক ব্যক্তি রীতিমত ঘর-সংসার করছেন পুতুলের সঙ্গে!

doll Family room-2

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের এক ‘টেকনোসেক্সুয়াল’ ব্যক্তি সিনথেটিক একটি পুতুলের সঙ্গে সুখেই ঘর-সংসার করছেন দীর্ঘ ১৫ বছর! শুধু তাই নয়, মানুষের অসামঞ্জস্য আচরণের সঙ্গে তাল মিলিয়ে চলার থেকে পুতুলের সঙ্গে সংসার করাকেই অনেক উত্তম বলে মনে করেন ওই ব্যক্তি।

doll Family room-3

৪০ বছর বয়সের এই ব্যক্তির নাম ডেভক্যাট। তিনি পুতুলের অধিকার রক্ষা এবং পুতুলের সঙ্গে বিয়ের ব্যাপারে মানুষকে উদ্বুদ্ধ করার কাজে নিজেকে একজন সচেতন কর্মী বলে মনে করেন। পুতুলের সঙ্গে ঘর-সংসার করার বিষয়টি ডেভক্যাট সমাজে ছড়িয়েও দিতে চান।

doll Family room-4

জানা গেছে, মানুষের মতো ‘সিডোর কুরোনেকো’ নামের ওই স্ত্রী পুতুলটি কল্পিত একজন মেয়ের আঙ্গিকেই বানানো হয়েছে। জেনে অবাক হবেন যে, মনের মতো সিনথেটিক স্ত্রী বানাতে ডেভক্যাট ব্যয় করেছেন ৬ হাজার ডলার! আবার গাঁটছড়া বাঁধার ১৫তম বার্ষিকীটি স্মরণীয় করে রাখতে প্রস্তুতি নিচ্ছেন বিশেষ কিছু করার জন্য।

উল্লেখ্য, টিএলসি’র একটি অনুষ্ঠান ‘মাই স্ট্রেঞ্জ অ্যাডিকশন’ এবং বিবিসি’র ডকুমেন্টারি ‘গাইজ অ্যান্ড ডলস’ অনুষ্ঠানেও ডেভক্যাটকে তার সিনথেটিক পুতুল স্ত্রীর সঙ্গে দেখানো হয়েছে। তথ্যসূত্র: http://fotelkalandor.blog.hu

Advertisements
Loading...