গুগলের অ্যান্ড্রয়েড এম চলতি বছরেই আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গুগলের অ্যান্ড্রয়েড এম চলতি বছরেই আসছে। স্মার্টফোনকে আরও বেশি স্মার্ট করে তুলতেই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের হালনাগাদ এই সংস্করণ উন্মুক্ত করতে যাচ্ছে গুগল।

Google's Android M coming this year

স্মার্টফোনকে আরও বেশি স্মার্ট করে তুলতে অ্যান্ড্রয়েড সিস্টেমের হালনাগাদ সংস্করণ এবার উন্মুক্ত করতে যাচ্ছে গুগল। এটির নাম দেওয়া হয়েছে অ্যান্ড্রয়েড এম। গত বৃহস্পতিবার গুগলের বার্ষিক ডেভেলপার সম্মেলনে ‘অ্যান্ড্রয়েড এম’ সংস্করণটির প্রিভিউ সংস্করণটি দেখালো গুগল। এ বছরের শেষ দিকে অর্থাৎ নভেম্বর-ডিসেম্বর অ্যান্ড্রয়েডের নতুন এই সংস্করণটি উন্মুক্ত করার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে গুগল। এই সংস্করণটির সঙ্গেে আবার গুগল নাউয়ের একটি হালনাগাদ সংস্করণও যুক্ত করবে।

Google's Android M coming this year-2

বিবিসি জানিয়েছে, অ্যান্ড্রয়েড এম বেশ কিছু নতুন সুযোগ-সুবিধা দেবে। এর মধ্যে ব্যবহারকারীকে স্মার্টফোনের প্রাইভেসি সেটিংস বা ব্যক্তিগত গোপন বিষয়গুলো সংরক্ষণে অধিক সুবিধা দেবে। তাই এতে অ্যান্ড্রয়েড পে নামের একটি স্মার্ট ওয়ালেট ব্যবহারের সুবিধা থাকবে। অ্যাপলের ‘অ্যাপল পে’র মতোই গুগলেও যুক্ত হবে ‘অ্যান্ড্রয়েড পে’।

Google's Android M coming this year-3

উল্লেখ্য, গুগল অ্যান্ড্রয়েড এম ছাড়াও ‘আনলিমিটেড’ বা অসংখ্য ফটো এবং ভিডিও সংরক্ষণের জন্যও একটি অ্যাপ্লিকেশন উন্মুক্ত করেছে। বিনা মূল্যের এই স্টোরেজটিতে ছবি এবং ভিডিও সংরক্ষণ করা যাবে বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...