এসএসসি: ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে ৬ জুন পর্যন্ত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ এসএসসি ও সমমানের পরীক্ষা ২০১৫ ফল প্রকাশিত হয়েছে। এবারের পরীক্ষায় যাদের ফল নিয়ে সংশয় রয়েছে তারা ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন। তবে এটি করা যাবে ৬ জুন পর্যন্ত।

SSC-2015- the fruit review

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল যদি কোন পরীক্ষার্থীর কাছে অসামঞ্জস্য মনে হয় তাহলে বরাবরের মতো এবারও ফল পুনঃনিরীক্ষণের সুযোগ রাখা হয়েছে। প্রকাশিত ফলে কোন অসামঞ্জস্যতা পরিলক্ষিত হলে সেক্ষেত্রে যে কোন পরীক্ষার্থী পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন। এই আবেদন করতে হবে ৩১ মে হতে ৬ জুনের মধ্যে। আর আবেদনটি করা যাবে কেবলমাত্র টেলিটক মোবাইল হতে।

আবেদন করতে হলে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে, তারপর স্পেস দিয়ে রোল নম্বর লিখে, আবার স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি বিষয় এবং প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা ফি দিতে হবে। ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কাটা হবে তা জানিয়ে একটি পিন নম্বরও দেওয়া হবে।

আবেদন করতে ইচ্ছুক হলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে, স্পেস দিয়ে পিন নম্বর লিখে, আবার স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ এই নম্বরে পাঠাতে হবে।

যেসব বিষয়ে দুটি পত্র হবে সেক্ষেত্রে (যেমন- বাংলা, ইংরেজি) সেসব বিষয়ে একটি বিষয় কোডের বিপরীতে দু’টি পত্রের জন্য আবেদন হিসাবে গণ্য হবে এবং ফি হিসাবে ২৫০ টাকা কাটা হবে।

তবে একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে (,) লিখতে হবে।

পুন:পরীক্ষার আবেদনের জন্য আপনার ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করুন:

RSC<space>first 3 letter of board<space>roll<space>subject code এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে।

Advertisements
Loading...