সিংহের ছবি তুলতে গিয়ে…

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি প্রবাদ বাক্য রয়েছে। আর তা হলো, ‘সখের তোলা আটআনা’। সখের বশে আমরা অনেক রিক্সের কাজ করে থাকি। এমনই এক কাজ সিংহের ছবি তুলতে গিয়ে জীবন দিলেন এক মার্কিন মহিলা।

The death of a lion attack

সখের বসে আফ্রিকার একটি জঙ্গলে সিংহের ছবি তুলতে গিয়েছিলেন এক মার্কিন মহিলা পর্যটক। কিন্তু শেষ পর্যন্ত তিনি প্রাণ হারালেন। আর গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন তার অপর সঙ্গী। গত সোমবার দুপুরে জোহানেসবার্গের এক বেসরকারি অভয়ারণ্যে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে মার্কিন ওই মহিলার।

জানা যায়, তিনি দুপুরের দিকে গাড়ির জানালার কাচ নামিয়ে ছবি তোলার সময় এই দুর্ঘটনা ঘটে। তিনি অভয়ারণ্যের নিষেধাজ্ঞা অমান্য করে ছবি তুলছিলেন। আচমকা এক সিংহী খোলা জানালা টপকে তাকে আক্রমণ করে বসে।

হিংস্র ওই সিংহের কামড়ে ক্ষতবিক্ষত হয় তার দেহ। তার সঙ্গী গাড়ির চালক সেই সময় সিংহটিকে ঘুষি মারার চেষ্টা করলে নখের আঁচড়ে তিনিও গুরুতর জখম হন। সিসিটিভির ফুটেজ দেখে এ সময় সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে হাজির হন অভয়ারণ্যের নিরাপত্তা কর্মীরা। তাদের চেষ্টায় অবশেষে নিয়ন্ত্রণে আনা হয় সিংহটিকে।

তবে দু:খের বিষয় হলো রক্তাপ্লুত মহিলাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিত্‍সকরা তাকে মৃত ঘোষণা করেন। গাড়ির চালককে হাসপাতালে ভর্তি করা হয়। অভয়ারণ্যের অ্যাসিস্ট্যান্ট অপারেশনস ম্যানেজার জানিয়েছেন, বারণ সত্ত্বেও তারা জানালার কাচ খুলে রেখেছিলেন। সুযোগ বুঝে সিংহ ওই ফাঁক গলে মহিলার গলা কামড়ে ধরে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...