চীনের এক ব্যক্তি এক ট্রাক খুচরো পয়সায় কিনলেন দামি গাড়ি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনের এক ব্যক্তি এক ট্রাক খুচরো পয়সায় কিনলেন দামি একটি গাড়ি! বিন্দু বিন্দু করে জমানো কয়েন দিয়ে ওই গাড়ি কেনেন গন নামে চীনের ওই ব্যক্তি।

One trucks Coins bought expensive cars

আমরা নিজেরাও ছোট বেলায় জমিয়েছি কয়েন। মাটির ব্যাংকে একটি দুটি করে কয়েন জমিয়ে আমরা অনেক টাকা জমিয়ে ফেলেছি। কিন্তু তাই বলে এক ট্রাক কয়েন। এও কি সম্ভব?। চীনের ওই ব্যক্তি সেই অসম্ভবকে সম্ভব করেছেন। একটি দুটি করে জমাতে জমাতে তিনি পুরো এক ট্রাক কয়েন জমিয়ে ফেলেছেন। জমানে সেই টাকা দিয়ে তিনি আস্ত একখান চার চাকার গাড়িই কিনে ফেলেছেন!

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, গন ১ লাখ ৪০ হাজার ডলার দিয়ে নতুন যে গাড়িটি কিনেছেন, তার দাম মিটিয়েছেন বলা যায় প্রায় সবই খুচরো পয়সাতেই। তিনি কয়েনে মিটিয়েছেন ৬ লাখ ৬০ হাজার ইয়েন অর্থাৎ ১ লাখ ৩৬ হাজার ডলার। আর বাকি মাত্র ৪ হাজার ডলার দিয়েছেন ব্যাংকনোটের মাধ্যমে।

One trucks Coins bought expensive cars-2

এখন সকলের একটি প্রশ্ন জাগতে পারে, এত কয়েন গোনা কী সম্ভব? কোনো ব্যবসা প্রতিষ্ঠানটি এতো কয়েন গোনার ঝামেলা করবেন? কিন্তু এই ব্যক্তির ক্ষেত্রে অবশ্য তা ঘটেনি। ওই ব্যক্তি যখন অস্ট্রেলীয়ার ওই গাড়ি কোম্পানির শোরুমে গেলেন, সেখানকার লোকজন কয়েন গুনতে বসে এতটুকুও বিরক্ত হলেন না। বরং তারা কয়েন পেয়ে খুশিই!

চীনের একটি দৈনিকের খবরে বলা হয়েছে, সেখানকার একটি পেট্রোল পাম্পে কাজ করেন ওই ব্যক্তি। সেখানে তেল নিতে বাস এলে, তাদের কাছ হতে কয়েন জমা করেছেন ওই ব্যক্তি। তিলে তিলে জমানো সেই কয়েনই এখন এক বিশাল কয়েনে পরিণত হয়েছে। যা দিয়ে তিনি কিনে ফেললেন গাড়ি। তার জমানো ওই এক ট্রাক কয়েনের ওজন ৪ টন!

উল্লেখ্য, তবে চীনের ওই দৈনিকের দাবি, মিস্টার গন-ই প্রথম ব্যক্তি নন, এর আগে গাড়ি না-কিনলেও কয়েন জমিয়ে ফ্ল্যাট কিনেছেন সেন্ট্রাল চীনের সাংসির অপর এক ব্যক্তি যার নাম ফুজিয়ান। গত মার্চেই তিনি ফ্ল্যাটটি কিনেছেন।

Advertisements
Loading...