খোশ আমদেদ মাহে রমজান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রহমত, বরকত ও মাগফিরাতের মাস মাহে রমজান শুরু হচ্ছে। আজ থেকে তারাবিহের নামাজের মাধ্যমে রমজানের শুরু হবে- খোশ আমদেদ মাহে রমজান।

Welcome Mahe Ramadan

রহমত, বরকত ও মাগফিরাতের মাস মাহে হলো এই রমজান মাস। এক মাসের সিয়াম সাধনা প্রতিটি মুসলমানকে করে তোলে পরিশ্রুদ্ধ। পবিত্র এই মাসটির কার্যক্রম আজ থেকে শুরু হলো। আজ প্রথম তারাবিহ। ২০ রাকাত সুন্নত নামাজ বড়ই ফজিলতের।

দীর্ঘসময় ধরে ঈমামের পিছে দাঁড়িয়ে কোরআন-এর আয়াত শ্রবণের মাধ্যমে প্রতিটি মুসলমান বিশেষ ফজিলত অর্জন করবেন। আজ থেকে সেই একই নিয়মে চলবে সবকিছু। এশার নামাজের পর তারাবিহের নামাজ, সোবহে সাদেকের সময় সেহরি খাওয়া, সারাদিন পানাহার বর্জনের মাধ্যমে রোযা পালন এবং সন্ধ্যায় মাগরিবের আযানের সময় ইফতার করা। সবকিছু মিলিয়ে পবিত্র এই মাসটি প্রতিটি মুসলমানের জন্য এক রহমতের বার্তা নিয়ে হাজির হচ্ছে।

এই রমজান আমাদের ত্যাগ-তিতিক্ষার শিক্ষা দিয়ে থাকে। শুধু পানাহার বর্জনই নয়, মিথ্যা হতে দূরে থাকা, সকল প্রকার কামাচার-পাপাচার হতে দূরে থাকা এ মাসের একটি বড় গুণ। প্রতিটি মুসলমান ধর্মাবলম্বি এই ফজিলতগুলো অর্জন করবেন এই পবিত্র মাসটিতে। পবিত্র রমজান মাস আমাদের সকলের জন্য বয়ে আনুক অনাবিল আনন্দ ও শান্তির বার্তা- এটিই আমাদের একমাত্র কাম্য।

Advertisements
Loading...