নম্বর গোপন রেখে ফোন করার অ্যাপ সম্পর্কে জানুন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোবাইলের যুগ আসার পর নম্বর গোপন করা যায় না। আবার এখন ডিজিটাল টিএণ্ডটি ফোন আসার পরেও কলার আইডি সিস্টেমের কারণে নম্বর গোপন থাকে না। তাই নম্বর গোপন রেখে ফোন করার অ্যাপ সম্পর্কে জানুন।

secret phone number to the App

নানা ধরনের অ্যাপ অবশ্য আগে থেকেই রয়েছে যেগুলো ব্যবহার করা যায় কিন্ত তারজন্য আবার একটি ভুয়া নম্বর ব্যবহার করতে হয়। এজন্য অবশ্য বেশ ঝামেলায় পড়তে হয়। এসব অ্যাপের সাহায্যে কাওকে ফোন করার সময় বদলে ফেলা যায় নিজের মোবাইল নম্বর। এক্ষেত্রে অ্যাপটি ব্যবহারকারীর আসল নম্বর লুকিয়ে রাখে এবং ব্যবহারকারীর দেওয়া অন্য একটি ভুয়া নম্বর প্রদর্শন করে থাকে।

অনেকেই পরিচয় বদলের এই জাতীয় অ্যাপ হিসেবে ব্যবহার করছেন যেমন Voxox, Lifehacker, Spoofcard, Tracebust, CallerIDFaker ইত্যাদি। এসব অ্যাপের মধ্যে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে Tracebust অ্যাপটি। প্রাথমিকভাবে এর ট্রায়াল ভারসন ব্যবহার করা যাবে, কিন্তু পরবর্তীতে ব্যবহারের ক্ষেত্রে ব্যবহারকারীকে মূল্য পরিশোধ করতে হবে।

সংবাদ মাধ্যমের এক খবরে বলা হয়েছে, এসব অ্যাপ হতে ফোন করলে বদলে যাবে আপনার ফোন নম্বর। তারপর যদি কন্ঠ পাল্টে দেন, তাহলে তো ফোনের অপর প্রান্তের পরিচিত মানুষটিও আপনাকে চিনতে পারবে না। প্রযুক্তি বিশ্বের এইসব সুযোগগুলো ব্যবহারের সুযোগ নিচ্ছে অনেকেই। তারা এসব অ্যাপ ইনস্টল করে বন্ধু-বান্ধবদের সঙ্গে মজা করছেন। সেইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বিরক্ত এবং উত্যক্ত করার মতো নানা অসামাজিক কাজেরও অভিযোগ উঠেছে। তবে পাওয়ানাদারের কাছ থেকে পাওয়া উদ্ধারে এমন অ্যাপ আপনি ব্যবহার করতেই পারেন।

প্রযুক্তির ব্যবহার মানুষের সুযোগ-সুবিধা যেমন বৃদ্ধি করেছে, তেমনি মানুষের নানা ধরনের বিরক্তির কারণও হয়ে দাঁড়িয়েছে। তাই এসব অ্যাপ ব্যবহারে সকলকেই সজাগ থাকা উচিত। কারণ সামান্য একটি ভুলের জন্য মানুষের জীবনে নেমে আসতে পারে অনেক বড় কোনো বিপর্যয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...