৬০০ কুকুর ব্রিজ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করলো! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষ আত্মহত্যা করে সেটি আমরা জানি। কিন্তু কুকুর আত্মহত্যা করে এমন কথা আগে কখনও শোনা না গেলেও এবার শোনা গেলো ৬০০ কুকুর ব্রিজ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছে!

600 dogs suicide

ঘটনাটি ঘটেছে স্কটল্যান্ডে। সেখানকার একটি শতাব্দী প্রাচীন পরিত্যক্ত ব্রিজ হতে মরণ-ঝাঁপ দিয়েছে ৬০০ কুকুর! এমন অবিশ্বাস্য জটিল রহস্যের সমাধান খুঁজে যাচ্ছেন বিশেষজ্ঞরা। ৫০ ফুটের ওই ব্রিজ হতে ঝাঁপ দিয়েই চলেছে একের পর কুকুর বা যাকে আমরা সংস্কৃত ভাষায় বলি সারমেয়। আত্মঘাতী কুকুরগুলির মধ্যে ৫০টির ঘটনাস্থলেই মৃত্যু হয়। বাকিদের অবস্থা আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়।

স্কটল্যান্ডের ডামবার্টন শহরের প্রাচীন ওই সেতুটির নাম হয়ে গেছে ‘suicide bridge’। একই দিনে পালে পালে শত শত কুকুর একসঙ্গে ঝাঁপ দিয়েছে ওই সেতু হতে। যদিও ঘটনাটিকে অতিপ্রাকৃতিক বিষয় হিসেবেই দেখছেন স্থানীয় বাসিন্দারা। তাদের বক্তব্য হলো, ‘ওই ব্রিজটি আসলে অভিশপ্ত। অতিপ্রাকৃতিক কিছু একটা আকর্ষণ করছে কুকুরদেরকে। সে কারণেই এতো কুকুর ব্রিজটি হতে ঝাঁপ দিয়ে প্রাণ দিচ্ছে।

তবে স্থানীয়দের এই দাবি একেবারেই মানতে পারছেন না পশু মনোবিদরা। শত শথ কুকুরের এইভাবে আত্মহত্যার কারণ খুঁজতে জোর গবেষণা শুরু করেছেন বিজ্ঞানীরা। কিছু বিজ্ঞানীর মনে করেন, ‘আসলে ওই ব্রিজের নিচে থাকা পানিই আকর্ষণ করছে কুকুরদেরকে। তারা হয়তো পানিতে নিজেদের প্রতিবিম্ব দেখে কিছু বুঝতে না-পেরে ঝাঁপ দিচ্ছে।’ তবে ঘটনা যায়ই হোক না কেনো বিষয়টি সকলকে বিস্মিত করেছে।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...