বোকো হারামের মসজিদে নৃশংস হামলা: নাইজেরিয়ায় নিহত ১৫০

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নাইজেরিয়ার কট্টরপন্থি সংগঠন বোকো হারামের জঙ্গিরা পবিত্র রমজান মাসে মসজিদে নামাজের সময় ধর্মপ্রাণ মুসল্লিদের ওপর বর্বরোচিত হামলা চালালে ১৫০ জন নিহত হয়েছে।

Mosque brutal attack

নাইজেরিয়ার কট্টরপন্থি সংগঠন বোকো হারামের জঙ্গিরা পবিত্র রমজান মাসে মসজিদে নামাজের সময় ধর্মপ্রাণ মুসল্লিদের ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে। রক্তস্নাত হয়েছে বর্নো প্রদেশের দূরবর্তী ৩টি গ্রাম। নারীরা যখন ঘরে ইফতারির প্রস্তুতিতে খাবার তৈরিতে ব্যস্ত, সে সময় তাদের ওপর এলোপাতাড়ি গুলি চালায় জঙ্গিরা।

Mosque brutal attack-2

পিতার সঙ্গে নামাজ আদায়ে মসজিদে যাওয়া শিশু সন্তান, পুরুষ এবং নারীসহ নিহত হয়েছে অন্তত ১৫০ জন। আহত হয়েছে আরও বহু। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে।

বুধবার চালানো ওই নৃশংস হামলায় বেশ কয়েকটি বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে জঙ্গিরা। গত মে মাসে প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি ক্ষমতায় আসার পর এটিই ছিল সবচেয়ে রক্তাক্ত হামলা। কুকাওয়া নামে একটি গ্রামে বন্দুকধারীরা কমপক্ষে ৯৭ জনকে হত্যা করে। ৪ থেকে ১২ বছর বয়সী শিশুদেরকেও রেহাই দেয়নি তারা। মোঙ্গুনো শহরতলির নিকট আরও দুটি গ্রামে বন্দুকধারীরা ৪৮ জনকে গুলি করে নৃশংসভাবে হত্যা করে। ওইসব এলাকার বহু বাসিন্দা পালিয়ে নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...