স্পেনে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার জিতলো ‘গাড়িওয়ালা’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ১৬টি দেশের ৩৭টি শহরের ৩৭টি চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে ৭টি। এবার স্পেনে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার জিতলো ‘গাড়িওয়ালা’।

Spain won the Best Film Award garioyala

১৬টি দেশের ৩৭টি শহরের ৩৭টি চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছে ৭টি। এবার স্পেনে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার জিতলো ‘গাড়িওয়ালা’। স্পেনের ‘সপ্তম পিকনিক ফিল্ম ফেস্টিভ্যাল’ এ ‘শ্রেষ্ঠ চলচ্চিত্র’ হিসেবে পুরস্কৃত হয়েছে বাংলাদেশের এই চলচ্চিত্র।

Spain won the Best Film Award garioyala-2

চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’ দুই ভাই ও তাদের মায়ের গল্প। গ্রামের মাঠে-নদীতে ভেসে বেড়ানো দুই ভাই, জীবন সংগ্রামে এক বিপর্যস্ত তাদের মা, তাদের স্বপ্ন-স্বপ্নভঙ্গ আর জীবনের কষাঘাতে এক রাতে ছোট্ট এক শিশুর অদম্য সমর্থ পুরুষ হয়ে ওঠার গল্প। তারা প্রচণ্ড দারিদ্র্যের মধ্যে কিভাবে গাড়িওয়ালা হয়ে উঠেছিল সেই গল্পগাঁথা এই কাহিনীতে রয়েছে।

Spain won the Best Film Award garioyala-3

‘গাড়িওয়ালা’ চলচ্চিত্রে অভিনয় করেছেন- রোকেয়া প্রাচী, রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, সানসি ফারুক, ইমরান, আব্দুর রহমান রাজীব, আর জে মুকুল, সিডর সুমন, সাজ্জাদ লিটন, সম্রাট, মুক্তা, শুভ, ইদ্রিস আলী, জগন্ময় পালসহ আরও অন্তত ৪শ’ নাট্যকর্মী। শিশুশিল্পীদের মধ্যে রয়েছে মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ। সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং ছবিটি সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ।

উল্লেখ্য, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সরকারী অনুদানপ্রাপ্ত এই ছবিটি গত ২৫ মে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায়। শুরু থেকেই এই চলচ্চিত্রটি নিয়ে সকলের মধ্যেই ব্যাপক সাড়া ফেলেছে।

Advertisements
Loading...