ফেসবুক এবার ভিডিও নির্মাতাদের অর্থ দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভিডিও হতে অর্থ আয় করার বিষয়ে এবার জোর দিচ্ছে ফেসবুকের কর্তৃপক্ষ। ফেসবুক কর্তৃপক্ষ এবার ভিডিও নির্মাতাদের অর্থ দেবে।

Facebook's video creators to give money

ভিডিও থেকে অর্থ আয় করার বিষয়ে এবার জোর দিচ্ছে ফেসবুকের কর্তৃপক্ষ। ফেসবুক কর্তৃপক্ষ এবার ভিডিও নির্মাতাদের অর্থ দেবে। ফেসবুক জুড়ে প্রতিদিন গড়ে অন্তত ৪শ’ কোটিবার ভিডিও দেখেন ফেসবুক ব্যবহারকারীরা। এই বিশাল দর্শকদের কাজে লাগিয়ে ভিডিও হতে অর্থ আয় করার বিষয়ে বেশ জোর দিচ্ছে ফেসবুকের কর্তৃপক্ষ।

ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, ভিডিও নির্মাতাদের বিজ্ঞাপন হতে আসা আয়ের একটি অংশ এখন থেকে দেওয়া হবে। এতে করে আরও বেশি ডেভেলপার ফেসবুকে ভিডিও পোস্ট করবে ও বেশি বিজ্ঞাপনও আসবে।

ফেসবুক এখন পর্যন্ত ফেসবুক ব্যবহারকারীর নিউজ ফিডে ভিডিও বিজ্ঞাপনের জন্য জায়গাও করে দিয়েছে। নতুন ‘সাজেস্টেড ভিডিও’ নামের ফিচারটিতে বড় বড় মিডিয়া কোম্পানিগুলো কনটেন্ট তৈরি করে প্রকাশ করতে পারবে। যা ফেসবুক বিজ্ঞাপন দেখাবে। এটি অনেকটাই টিভি বিজ্ঞাপনের মতোই।

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, আয় ভাগ-বাঁটোয়ারা মডেলটি হবে ইউটিউবের মতোই। এই কনটেন্ট হতে দেখানো আয়ের ৪৫ শতাংশ ফেসবুক রেখে দেবে। ধারণা করা হচ্ছে স্মার্টফোনকে লক্ষ্য করেই ফেসবুক এই পদক্ষেপ নিচ্ছে। বর্তমানে ফেসবুকের যতো ভিডিও দেখা হয় তার ৭৫ শতাংশ দেখা হয় মোবাইল ফোন হতে। বাজার বিশ্লেষকেরা মনে করছেন, ফেসবুকের এই পদক্ষেপ সফল হলে গুগলের ইউটিউবের জন্য তা মারাত্মকভাবে হুমকি হয়ে দাঁড়াতে পারে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...