এশিয়ার দীর্ঘতম ইফতার হলো এবার ভারতের শ্রীনগরে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এশিয়ার দীর্ঘতম ইফতার হলো এবার ভারতের শ্রীনগরে। ভারত অধ্যূষিত জম্মু কাশ্মীর রাজ্যের শ্রীনগরের ডাললেকের তীরে এই ইফতারের আয়োজন করা হয়।

Iftar is the longest in Asia in Srinagar

এশিয়ার দীর্ঘতম ইফতার হলো এবার ভারতের শ্রীনগরে। ভারত অধ্যূষিত জম্মু কাশ্মীর রাজ্যের শ্রীনগরের ডাললেকের তীরে এই ইফতারের আয়োজন করা হয়। শনিবার সন্ধ্যায় ডাল লেকের পাশের ১ দশমিক ৬ কিলোমিটার জুড়ে রাস্তায় বিশাল এই ইফতারের আয়োজন করা হয়।

সংবাদ মাধ্যমকে আয়োজকরা বলেছেন, পূর্বে এশিয়ার দীর্ঘতম ১ দশমিক ৩ কিলোমিটার ইফতারের আয়োজন করেছিল ইন্দোনেশীয়া। তার দুই বছর আগে সংযুক্ত আরব আমিরাতের শারজায় আল নুর মসজিদের সামনে রাস্তায় ‘জয় অব গিভিং’ নামে ১ দশমিক ২ কিলোমিটার দৈর্ঘ্যের একটি ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

এশিয়ার দীর্ঘতম এই ইফতার আয়োজন ঘিরে ওইদিন সকাল থেকেই শ্রীনগরে সাজ সাজ রব শুরু হয়। এই বিশাল ইফতার আয়োজনে অংশ নেন প্রায় ৪৫ হাজার মানুষ। মাইকিং করে, বিভিন্ন গ্রাম ও শহরে স্বেচ্ছাসেবক কমিটি করে স্থানীয় অধিবাসীদের আমন্ত্রণ জানানো হয়। ডাল লেকের তীরে মাদুর বিছিয়ে সবার জন্য বসার ব্যবস্থা করা হয়। সেখানে ছিল পর্যাপ্ত আলোর ব্যবস্থাও। ডাল লেকের তীরে প্রায় ২ কিলোমিটার জায়গায় লাগানো হয় রঙিন আলোর ঝালর।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...