জিমেইলে যুক্ত হলো পোস্টমাস্টার টুল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার জিমেইলে যুক্ত হলো পোস্টমাস্টার টুল। এই ফিল্টারটির সাহায্যে ইমেইলের স্প্যাম শনাক্তকরণ প্রযুক্তি আরও উন্নত হবে।

The postmaster tool with Gmail

জিমেইলের জন্য ‘পোস্টমাস্টার’ নামের এই নতুন সুবিধা যুক্ত করেছে গুগল কর্তৃপক্ষ। এই ফিল্টারটির সাহায্যে ইমেইলের স্প্যাম শনাক্তকরণ প্রযুক্তি আরও উন্নত হবে বলে ধারণা করা হচ্ছে। কোনটি স্প্যাম অথবা কোনটি স্প্যাম নয়, তা ঠিক করে খুব সহজেই গুগলকে সাহায্য করতে পারবেন ব্যবহারকারীরা।

গুগল কর্তৃপক্ষ বলেছে, স্প্যাম ফিল্টারকে আরও উন্নত করতে এটিতে কৃত্রিম বুদ্ধিমত্তা পদ্ধতি ব্যবহার করা হয়েছে। অনাকাঙিক্ষত মেইল যাতে ফিল্টার ফাঁকি দিয়ে ইনবক্সে ঢুকে না পড়ে সেই বিষয়টি আরও উন্নত হবে এই পোস্টমাস্টার টুলের সাহায্যে।

গুগল কর্তৃপক্ষ বলছেন, জিমেইলে ফিশিং (যাকে বলা হয়, মেইলের মাধ্যমে প্রতারণা) ঠেকানোর পদ্ধতি আরও উন্নত করা হয়েছে। নতুন এই ফিল্টারটি ব্যবহারকারীর মেইল পাঠানোর এবং ইনবক্সে আসা মেইলের ধরন দেখেই তা বুঝতে পারবে। তখন সেখান থেকে শিক্ষা নিয়ে স্প্যাম ঠেকাতে আরও কার্যকর ভূমিকা রাখবে। মোট কথা গ্রাহকদের বুঝতে অসুবিধা হবে না যে কোনটি স্প্যাম বা কোনটি স্প্যাম নয়। গ্রাহকদের কথা বিবেচনায় এনেই গুগল কর্তৃপক্ষ নতুন এই সুবিধাটি চালু করেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...