এবার পানির ওপর চললো মোটর সাইকেল! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পানির ওপর হেটে বেড়ানোর কাহিনী আমরা আগেও শুনেছি। কিন্তু তাই বলে মোটর সাইকেল চালানো! এবার ঠিক তাই ঘটলো। পানির ওপর চললো মোটর সাইকেল!

motorcycle went over the water

এই মোটর সাইকেল চালালেন অস্ট্রেলীয়ার যুবক রব্বি ম্যাডিসন। পদার্থবিজ্ঞানের ভরবেগকে তোয়াক্কা না করেই পানির ওপর দিয়ে মোটরসাইকেল চালালেন তিনি। মোটরসাইকেল নিয়ে সমুদ্রে সার্ফিং করে হতবাক করে দিলেন সকলকে।

৩৪ বছর বয়সী যুবক রব্বি সকলকে তাক লাগিয়ে দিতে সব সময় পছন্দ করেন। এই কাজে তার সুনামও রয়েছে আগে থেকেই। তাইতো টানা দুই বছর ধরে পানির ওপর দিয়ে মোটর সাইকেল চালানোর এক অভিনব কৌশল রপ্ত করেছেন রব্বি।

সংবাদ মাধ্যমকে রব্বি জানান, তিনি পদার্থবিজ্ঞান পড়েননি। তাই পদার্থবিজ্ঞানের ভরবেগকে তিনি মোটেই তোয়াক্কা না করেই পানির ওপর দিয়ে মোটর সাইকেল চালান।

রব্বি ম্যাডিসন একজন পেশাদার স্ট্যান্টম্যান। তাই তিনি পানিতে মোটরসাইকেল চালানোর সময়ও সুরক্ষা জ্যাকেট, দস্তানা ও হেলমেট পরিধান করে নেন।

রব্বি ম্যাডিসন একটি সার্ফিং ম্যাগাজিনকে বলেছেন, পানির ওপর দিয়ে মোটর সাইকেল চালানো যেমন ঝুঁকিপূর্ণ তেমন রোমাঞ্চকরও বটে। পানির ওপর দিয়ে মোটর সাইকেল চালানোর জন্য তিনি তার বাইকটিকে বিশেষভাবে তৈরি করেছেন। এটি একটি এক্সএল ঘরানার স্পোর্টস বাইক। যে কারণে ওজনেও কিছুটা হালকা-পাতলা। বাইকটির দুই চাকায়ই নৌকার প্যাডেলের মতো লোহার পাত লাগানো রয়েছে। তাছাড়া এই বাইকটির টায়ারগুলোও বিশেষ ধরনের। যে কারণে পানির ওপর চাকার ঘূর্ণনের সময় এই প্যাডেল মোটর সাইকেলটিকে ভাসিয়ে রাখে। আর এভাবেই তিনি পানি ওপর দিয়ে ফুল স্পিডে বাইক চালান। তার এই বাইক চালানো দেখতে প্রতিদিন বহু মানুষ সমুদ্রতটে ভিড় জমাচ্ছেন। তিনি এখন রীতিমতো বিস্ময় যুবকে পরিণত হয়েছেন।

দেখুন সেই অবিশ্বাস্য ভিডিওটি

Advertisements
Loading...