এইচএসসি: ফল পুনঃনিরীক্ষার জন্য যা করবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এইচএসসি পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হয়েছে। এবার সার্বিকভাবে ফলাফল অনেক খারাপ। আবার অনেকেই ভালো পরীক্ষা দিয়েও কাঙ্খিত ফল পাননি। তাই ফল পুনঃনিরীক্ষার জন্য যা করবেন জেনে নিন।

HSC-2015 do review

এইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে টেলিটক হতে আগামী ১০ হতে ১৬ অগাস্ট পর্যন্ত। বোর্ড সূত্রে এ তথ্য দেওয়া হয়েছে।

ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে হলে প্রথমে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিতে হবে।

ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে, তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর-PIN) দেওয়া হবে।

ওই আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে দিতে হবে। এতে প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য দেড়শ’ টাকা হারে চার্জ কাটা হবে বলে জানানো হয়েছে।

যে সব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে যে সব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুটি পত্রের জন্য মোট ৩০০ টাকা ফি দিতে হবে।

একই এসএমএসে ইচ্ছে করলে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, তবে এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে বলে বোর্ড সূত্রে জানানো হয়েছে।

(২০১৫ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল সরাসরি ও এসএমএস এর মাধ্যমে দেখতে এখানে ক্লিক করুন)
বিস্তারিত নিউজের জন্য ক্লিক করুন নীচের লিংকে:
এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আশাতিত নয়: গড় পাসের হার ৬৯.৬০

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...